করোনায় সিলেটে সুস্থ ১৮০, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৯ আগস্ট ২০২০, ৭:৫৯ পূর্বাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি মৌলভীবাজার জেলার বাসিন্দা।

নতুন একজন নিয়ে সিলেট বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭১ জন। এরমধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৯ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১৮০ জন। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ১২৭ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৮ জন এবং মৌলভীবাজারের ৩৮ জন।

এ নিয়ে বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৮৪০ জন। এরমধ্যে সিলেট জেলার ১৭৩০ জন, সুনামগঞ্জে ১৩৯৮ জন, হবিগঞ্জে ৯২০ জন এবং মৌলভীবাজারের ৭৯২ জন।

বুধবার (১৯ আগস্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৬১১ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ১২৪ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮২১, হবিগঞ্জে ১ হাজার ৩৯৭ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৬৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩৩৭ জন। এরমধ্যে ১৪০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে বুধবার (১৯ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৩৭৬ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৭৩৪ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৪২ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ