আজমিরীগঞ্জে পৃথক অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা

আজমিরীগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৯ আগস্ট ২০২০, ৩:১৫ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

হবিগঞ্জের আজমিরীগঞ্জে পৃথক দুটি বাজারে স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং ভোক্তা অধিকার নিশ্চিত করার লক্ষে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার (১৯ আগস্ট) সকাল ১১টা এবং বিকেল ৪টায় আজমিরীগঞ্জ সদর বাজারে উপজেলা নির্বাহী অফিসার মতিউর রহমান খান এবং ২নং বদলপুর ইউনিয়নের পাহাড়পুর বাজারে সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাসের নেতৃত্বে পৃথক দুটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

আজমিরীগঞ্জের পাহাড়পুর বাজারে সকাল ১১টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে ভোক্তা অধিকার আইনে ১০টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন আজমিরীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস।

অভিযানে মেয়াদোত্তীর্ণ পণ্য, নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেশি ও বিভিন্ন বিদেশি পণ্য বিএসটিআইয়ের অনুমোদন ছাড়া বিক্রি করায় পাহাড়পুর বাজারের মাতৃভান্ডারকে ৮ হাজার, জয়হরি হোটেলকে ৭ হাজার, জনতা স্টোরকে ৭ হাজার, নিউ জননী স্টোরকে ৫ হাজার, জিসান স্টোরকে ৩ হাজার, রবিচরণ এন্ড সন্সকে ৬ হাজার, জুই স্টোরকে ২ হাজার, নিপা স্টোরকে ১ হাজার, লাকী স্টোরকে ৩ হাজার, জেসিবি স্টোরকে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

আজমিরীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাস বলেন, ভোক্তা অধিকার নিশ্চিতে ভোক্তা অধিকার ৫১/৫২ ধারায় এ অভিযান চালিয়ে পাহাড়পুরে অভিযান চালিয়ে ১০ প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

অপরদিকে বিকেল ৪টায় আজমিরীগঞ্জ বাজারে উপজেলা নির্বাহী অফিসার মতিউর খাঁনের নেতৃত্বে অভিযানে মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মেনে চলায় সংক্রামক রোগ (প্র.নি.নি) আইন, ২০২০ অনুসারে, আব্দুল্লাহ খাঁনকে ১ হাজার টাকা, ছোটবাবুকে ৫ শত টাকা, রবিন মিয়াকে ৫ শত টাকা, বায়েজিদ মিয়াকে ১ হাজার টাকা, মানিক দেবকে ২ হাজার টাকাসহ মোট ৫ জনকে ৫০০০ টাকা নগদ অর্থদণ্ড করা হয়।

এসময় স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনার জন্য সকলকে নির্দেশনা প্রদান এবং উপস্থিতদের মাস্ক পরিধানে বাধ্য করা হয়।

অভিযান পরিচালনাকালে আজমিরীগঞ্জ থানার এসআই বিদ্যুত কুমার দাসের নেতৃত্বে পুলিশের একটি দল ভ্রাম্যমাণ আদালতের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ