বঙ্গবন্ধু ছিলেন ইসলামের জন্য নিবেদিত প্রাণ এক রাজনীতিবিদ: নাদেল

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০, ২:৩৬ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে সিলেট ইসলামিক ফাউন্ডেশন। মাসব্যাপী শোক দিবসের নানা কর্মসূচির অংশ হিসেবে এ আয়োজন করা হয়। মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুরে ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ নেতা ও দৈনিক উত্তরপূর্ব পত্রিকার সম্পাদক নাদেল বলেন- বঙ্গবন্ধু ইসলামের জন্যে একজন নিবেদিত প্রাণ ছিলেন। আজকের ইসলামী ফাউন্ডেশন বঙ্গবন্ধুর হাতে গড়া প্রতিষ্ঠান। তিনি বলেন, বঙ্গবন্ধু না হলে আজ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের জন্ম হতোনা। নাদেল বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও ইসলামের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশব্যাপী ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ প্রকল্প চলছে। ইমামদের ভাতা ব্যবস্থায় শেখ হাসিনাই উদ্যোগী হয়েছেন। কোন সরকারই যেখানে গুরুত্ব দেয়নি সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কওমি স্বীকৃতি দিয়ে ইতিহাস তৈরী করেছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের সদস্যরা শহিদি দরজা পাবেন। মহান আল্লাহর কাছে সেই প্রার্থনা আমাদের।

ইসলামিক ফাউন্ডেশন সিলেটের ফিল্ড অফিসার আব্দুল বাকির উপস্থাপনায় বিভাগীয় পরিচালক ফরিদ উদ্দিনের সভাপতিত্বে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাস্টার ট্রেইনার মামুনুর রশিদ, স্বাগত বক্তব্য রাখেন ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের সহকারী পরিচালক আনোয়ারুল কাদির শুভেচ্ছা বক্তব্য রাখেন, ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের ধর্মীয় প্রশিক্ষক জুবাইর আহমদ ও সমাজ বিজ্ঞান প্রশিক্ষক মোশাররফ হোসেন। সভা শেষে ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। -প্রেসরিলিজ

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ