করোনায় সিলেটে ২৪ ঘণ্টায় সুস্থ ১৬০, মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৮ আগস্ট ২০২০, ৫:৩৮ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেট বিভাগে গিত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ১৬০ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলার ১০১ জন, সুনামগঞ্জে ৪৯ জন, হবিগঞ্জে ৫ জন এবং মৌলভীবাজারের ৪ জন রয়েছেন।

আর সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৬০ জন। এরমধ্যে সিলেট জেলার ১ হাজার ৬০৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩৯১ জন, হবিগঞ্জে ৯১২ জন এবং মৌলভীবাজারের ৭৫৪ জন সুস্থ হয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে কেউ করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি। তবে মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭০ জন। এরমধ্যে সিলেট জেলার ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারের ১৮ জন।

মঙ্গলবার (১৮ আগস্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৪৬০ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৩৩ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮০৫, হবিগঞ্জে ১ হাজার ৩৮০ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩২৫ জন। এরমধ্যে ১৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে মঙ্গলবার (১৮ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ৩৩৬ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৭০৪ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬৩২ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ