সিলেটে যাত্রা শুরু করলো ই-ডাকপিয়ন

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০, ৭:২৫ অপরাহ্ণ | আপডেট: ৯ মাস আগে

তথ্যপ্রযুক্তির যুগ। ডিজিটাল বাংলাদেশ। আইসিটির ছোঁয়ায় সবকিছুই এখন হাতের মুঠোয়। বিশ্বের মানুষের জীবনযাত্রা যখন এরোপ্লেন গতিতে চলছে তখন ঠেলাগাড়ি গতিতে জীবনযাত্রা চলা মানে সেকেলের ফ্রেমে বন্দী থাকার সমান।

মানুষ চায় ঘরে বসে জীবনের সকল চাহিদা মেঠাতে। ক্রয়-বিক্রয় থেকে শুরু সবকিছু চোখের পলকের সাথে কাছে সম্পন্ন করতে।

আধ্যাত্মিক রাজধানী, দু’টি পাতা একটি কুড়ির দেশ সিলেটের মানুষের জীবনযাত্রাকে আরো টেকসই করে তুলতে স্বপ্নবাজ দুই তরুণ উদ্যোক্তার হাত ধরে যাত্রা শুরু করলো সিলেট ভিত্তিক হোম ডেলিভারি সেবা দানকারী প্রতিষ্ঠান eDakPiyon। সূলভ মূল্যে দ্রুততার সাথে গ্রাহকদের দরজায় পণ্য পৌঁছে দেওয়াই তাদের লক্ষ্য। সিলেট মেট্রোপলিটন এলাকা ভিত্তিক কার্যক্রম শুরু করলেও শীঘ্রই উপজেলা সদর গুলোতেও সেবার পরিধি বাড়ানোর পরিকল্পনা রয়েছে তাদের।

রবিবার (১৬ আগস্ট) ‘ফ্লেভারস অব হোম’ থেকে পণ্য ডেলিভারির মধ্যদিয়ে যাত্রা শুরু করলো ই-ডাকপিয়ন।

উদ্যোক্তা আশিকুর রহমান শুভ বলেন, “প্রতিদিনের জীবনযাত্রা গতিশীল এবং সাবলীল করতে ই-কমার্স গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। কিন্তু ই-কমার্স এর ক্ষেত্রে সবচেয়ে জরুরী আর কষ্টকর বিষয় হচ্ছে পণ্য বিক্রেতার কাছ থেকে গ্রাহকের কাছে পৌছানো। আমাদের প্রতিষ্ঠানের লক্ষ্য হচ্ছে স্বল্প মূল্যে দ্রুততম সময়ে সর্বোচ্চ নিরাপত্তার সাথে গ্রাহকের দোরগোড়ায় পণ্য পৌঁছে দেওয়া।”

অপর উদ্যোক্তা সাজিদুর রহমান সুজন বলেন-“সহজ ও দ্রুততম সেবা নিশ্চিত করতে আমাদের রয়েছে এক ঝাঁক দক্ষ ও পেশাদার কর্মী।

মূলত: অনলাইন উদ্যোক্তাদের কথা ভেবেই আমাদের পথচলা শুরু। বিশেষ করে মহিলা উদ্যোক্তা যারা নিরাপদে পণ্য ডেলিভারিতে বিভিন্ন সমস্যার সম্মুখীন হন তাদের সমস্যা নিরসনই আমাদের লক্ষ্য।”

এদিকে বন্দরবাজার করিমউল্লাহ মার্কেটের থানকাপড়ের দোকান নিবরাস এর পরিচালক তরুণ উদ্যোক্তা ও আলেম আবু সালেহ আরিফ বলেন, ডিজিটাল যুগে সবাই চান পোষাক-পরিচ্ছেদ থেকে শুরু নিত্যপ্রয়োজনীয় সবকিছু ঘরে বসে ক্রয় করতে।

সিলেটের দুই তরুণ এর হাত ধরে শুরু হওয়া ই-ডাকপিয়নের সাথে আমার নিবরাস এর কাপড়ও ডেলিভারী দেয়া হবে।

ই-ডাকপিয়নের ফেসবুক পেইজ: https://www.facebook.com/eDakPiyon/

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ