কোচ হচ্ছেন শোয়েব আখতার

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০, ৬:৩৮ পূর্বাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

ক্রিকেট ছাড়ার পর এতদিন শুধু সোশ্যাল মিডিয়ায় ও নিজের ইউটিউব চ্যানেলে বিস্ফোরক মন্তব্য করে আলোচনায় ছিলেন পাকিস্তান দলের সাবেক গতিতারকা শোয়েব আখতার।

কিংবদন্তিতুল্য এই পেসারকে কোনো কাজেই লাগাচ্ছিল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। অবশেষে শোয়েবের অভিজ্ঞতা কাজে লাগানোর সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

তাকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হাইপারফরম্যান্স দলের কোচ হিসাবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম জিও সুপার টিভি জানিয়েছে, জাতীয় দলে যোগদানের আগের ওই ধাপের ক্রিকেটারদের বোলিং কোচ হিসাবে দায়িত্ব পালন করবেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত শোয়েব আখতার। অর্থাৎ দেশটির জাতীয় দলের ভবিষ্যত কাণ্ডারিদের গড়ে তোলার দায়িত্ব তুলে দেয়া হচ্ছে শোয়েবের হাতে।

অবশ্য শুধু শোয়েব আখতারই নন, দেশটির সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ ইউসুফ ও পেস অলরাউন্ডার আবদুর রাজ্জাকের অভিজ্ঞতাও কাজে লাগাতে চায় পিসিবি। তবে রাজ্জাক-ইউসুফের নিয়োগের আনুষ্ঠানিক ঘোষণা এখনও দেয়নি পিসিবি।

সম্প্রতি পাকিস্তান ক্রিকেটে বিদেশিদের না এনে দেশের সাবেক তারকাদের অভিজ্ঞতা কাজে লাগানোর বিষয়ে জোর আলোচনা চলে। কয়েকদিন আগে এ নিয়ে দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর ক্ষোভ প্রকাশ করেন তার সতীর্থ জাভেদ মিয়াঁদাদ।

এরপরই পিসিবি নড়েচড়ে বসে। পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের ক্রিকেটে দেশি সাবেক তারকাদের দায়িত্ব দেয়ার দিকে মনোযোগ দিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

দেশটির হাইপারফরম্যান্স দলের বোলিং কোচ হিসাবে স্পিডস্টার শোয়েব আখতার ও ব্যাটিং-ফিল্ডিং কোচ হিসাবে রাজ্জাক এবং ইউসুফকে রাখার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

প্রসঙ্গত, ৪৫ বছর বয়সী সাবেক পাক গতিতারকা শোয়েব আখতার পাকিস্তানের হয়ে ৪৬ টেস্টে ১৭৮ এবং ১৬৩ ওয়ানডে খেলে ২৪৭ উইকেট নিয়েছেন। আর মোহাম্মদ ইউসুফ পাকিস্তানের জার্সি গায়ে ৯০ টেস্টে করেছেন ৭ হাজার ৫৩০ রান। ওয়ানডেতে তার সংগ্রহ বিশাল। ২৮৮ ম্যাচে ৯ হাজার ৭২৩ রান করেছেন তিনি। পেস অলরাউন্ডার আব্দুর রাজ্জাক পাকিস্তানের হয়ে ২৬৫ ওয়ানডে খেলে ৫ হাজারের বেশি রান করেছেন, সেই সঙ্গে ২৬৯টি উইকেট রয়েছে তার ঝুলিতে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ