সিলেটে করোনায় ২৪ ঘন্টায় সুস্থ ৫৮, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৭ আগস্ট ২০২০, ৬:২৮ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্য হয়েছে। তিনি মৌলভীবাজার জেলার বাসিন্দা। এনিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭০ জন।

এরমধ্যে সিলেট জেলায় ১২২ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারের ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৫৮ জন। সুস্থদের মধ্যে সিলেটে ১০, সুনামগঞ্জে ২৬, হবিগঞ্জে ১৪ এবং মৌলভীবাজারে ৮ জন।

এ নিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪ হাজার ৫০০ জন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৫০১ জন, সুনামগঞ্জে ১ হাজার ৩৪২ জন, হবিগঞ্জে ৯০৭ এবং মৌলভীবাজারে ৭৫০ জন।

সোমবার (১৭ আগস্ট) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, সিলেট বিভাগে হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৩৬৯ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৫ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৫০, হবিগঞ্জে ১ হাজার ৩৭২ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ৩২২ জন। এরমধ্যে ১৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে সোমবার (১৭ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ২৭৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৬৭৫ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৯৯ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ