১৫ জিবি করে শাবির শিক্ষার্থীদের ডাটা প্রদান

শাবিপ্রবি প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০, ৪:৫৭ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

করোনা মহামারীর কারণে মোবাইলের ডাটা নিয়ে বিপাকে পড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২২১৬ শিক্ষার্থীকে ১৫ জিবি করে ডাটা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার রোববার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, রোববার বিকেলের পর থেকে পর্যায়ক্রমে ২২১৬ শিক্ষার্থীকে গ্রামীণফোন অপারেটরের মাধ্যমে এই ডাটা দেওয়া হয়। ১৫ জিবির মেয়াদ থাকবে এক মাস।

অধ্যাপক ড. রাশেদ তালুকদার বলেন, অনলাইন ক্লাসে উপস্থিত হওয়ার জন্য যেসকল শিক্ষার্থীর ডাটা ক্রয় করার সামর্থ নেই বলে জানিয়েছিল তাদেরকে সহযোগিতা করা হয়েছে।

এ বিষয়ে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বলেন, অনলাইন ক্লাসে উপস্থিত হওয়ার জন্য আগে যারা ডাটা নিয়ে সমস্যায় ছিল তারা এখন ক্লাসে উপস্থিত হতে সোচ্ছন্দবোধ করবে। আপাতত তিনমাস শিক্ষার্থীদেরকে ডাটা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া যাদের স্মার্ট ডিভাইস নাই তাদের বিষয়টিও আমরা মাথায় নিয়ে এগিয়ে যাচ্ছি। অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন দেওয়ার বিষয়ে ভিসি স্যারও কাজ করে যাছেন। আশা করছি দ্রুত সময়ের মধ্যে শিক্ষার্থীরা এটি পাবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ