সিলেটে আরও ৭০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০, ৬:২৪ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেট বিভাগে রোববার (১৬ আগস্ট) নতুন করে আরও ৭০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজে ৪৯ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ২১ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার ওসমানী ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ২৫ এবং মৌলভীবাজারের ২৪ জন রয়েছেন বলেও জানান তিনি।

আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, রোববার শাবির ল্যাবে ৪৩ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তরা সবাই সিলেটের বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৩৬৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৫ জন, সুনামগঞ্জে ১ হাজার ৭৪৮, হবিগঞ্জে ১ হাজার ৩৭২ এবং মৌলভীবাজারে ১ হাজার ২৪৪ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ৪৪২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৪৯১ জন, সুনামগঞ্জে ১৩১৬, হবিগঞ্জে ৮৯৩ এবং মৌলভীবাজারে ৭৪২ জন।

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১৬৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১২২ জন, সুনামগঞ্জে ১৯, হবিগঞ্জে ১১ এবং মৌলভীবাজারে ১৭ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ