প্লাজমা দিতে ঢাকার পথে বগুড়ার ৪০ পুলিশ

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ১৬ আগস্ট ২০২০, ৯:৪০ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

মহামারী করোনায় সংক্রমিত হয়ে চিকিৎসাধীন ঢাকায় পুলিশ বাহিনীর সদস্যদের প্লাজমা দিতে বগুড়া ঢাকায় আসছেন ৪০ পুলিশ সদস্য। রোববার সকাল ১১টায় বগুড়া পুলিশ লাইন্স থেকে তারা ঢাকার উদ্দেশে রওয়ানা হয়েছেন।

প্লাজমা দিতে ঢাকার উদ্দেশে রওনা দেয়ার আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা। তিনি বলেন, বগুড়ায় করোনাজয়ী পুলিশদের মধ্যে প্রথম ধাপে ৪০ জন সদস্য প্লাজমা দান করতে ঢাকার রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালে যাবেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার, আব্দুর রশিদ ও গাজিউর রহমানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বগুড়ায় পুলিশের মিডিয়া বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, ওই সদস্যরা ঢাকায় গিয়ে প্লাজমা দিবেন।

তিনি আরো জানান, করোনাকালে কর্তব্য পালন করতে গিয়ে বগুড়া পুলিশের মোট ১৪৯ জন সদস্য করোনায় আক্রান্ত হন। তাদের মধ্যে ১৪২ জন সুস্থ হয়ে আবার কাজে ফিরে গেছেন। এদের মধ্যে ঠিক কতজনের শরীরে অ্যান্টিবডি গড়ে উঠেছে তা পরীক্ষার জন্য গত সপ্তাহে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে একটি টিম বগুড়ায় আসে। ওই পরীক্ষায় সুস্থ পুলিশ সদস্যদের মধ্যে ৫৯ জন উত্তীর্ণ হয়েছেন অর্থাৎ তারা করোনায় সংক্রমিত গুরুতর অসুস্থদের প্লাজমা দেয়ার জন্য উপযুক্ত বলে মনোনীত হয়েছেন। বাকি ১৯ জনকে সোমবার ঢাকায় পাঠানো হবে।

রোববারের ৪০ জন পুলিশ সদস্যের মধ্যে পুলিশ পরিদর্শক রয়েছেন ১ জন, ১২ জন উপপরিদর্শক (এসআই), ৮ জন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও ১৯ জন কনস্টেবল রয়েছেন।

জেলা পুলিশ জানায়, এখন পর্যন্ত বগুড়ায় মোট ১৪৯ জন পুলিশ করোনায় সংক্রমিত হয়েছেন। এদের মধ্যে ১৪২ জন সুস্থ হয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ