জাতীয় শোক দিবসে বিশ্বনাথ প্রেসক্লাবের শোকর‌্যালী ও আলোচসভা

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০, ২:২৪ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১১টায় প্রেসক্লাব কার্যালয়ে বঙ্গবন্ধু স্মরণে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনাসভায় বক্তারা বলেছেন, একাত্তর ও পচাঁত্তরের খুনিরা এখনও সক্রিয়। তারা বিভিন্ন কোৗশলে দেশ বিরুধি কর্মকান্ডে জড়িত রয়েছে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনায় সচেতন না হলে এক সময় তাদের পক্ষে দাঁড়ানো কঠিন হয়ে যাবে। বর্তমান সময়ে স্বাধীনতা বিরুধীরা তাদের স্বরুপ পাল্টে আওয়ামী লীগের ছায়াতলে এসে আশ্রয় নিয়েছে। সুযোগ পেলেই বিষদর সাপের মত ছোবল মারবে। তাই কলম সৈনিকরা এদেরকে খোঁজে বের করে তাদের মুখোশ উন্নোচন করতে হবে।

বিদেশে অবস্থারত বঙ্গবন্ধুর খুনিদের এদেশের মাটিতে এনে বিচারকার্য নিষ্পত্তি করতে দাবী করে বক্তারা আরোও বলেন, স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও প্রকৃত মুক্তিযোদ্ধা নিয়ে এখনও সংশয় রয়েছে। এখনও সঠিকভাবে এদেশে লুকিয়ে থাকা আল-বদর আল-সসামস ও রাজাকারদের তালিকা তৈরী করা হয়নি। তারা অবিলম্বে অঞ্চল ভিত্তিক রাজাকারদের তালিকা ও প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরী করে জাতির সামনে প্রকাশের দাবি জানান।

এর আগে সকাল ১০টায় প্রেসক্লাব কার্যালয়ের সামন থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিশ্বনাথ পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় এসে শেষ হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধুসহ স্বপরিবারে নিহতদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম-সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় বক্তব্য রাখেন সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ট কলামিষ্ট ও সমাজ বিশ্লেষক এইচ এম ফিরোজ আলী, সাবেক সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, জাহাঙ্গীর আলম খায়ের, সহ-সভাপতি টুনু তালুকদার, প্রচার সম্পাদক কামাল মুন্না, সদস্য আব্দুস সালাম, শুকরান আহমদ রানা। এসময় উপস্থিত ছিলেন সাবেক সহ-সভাপতি আশিক আলী, সদস্য মিসবাহ উদ্দিন ও শিক্ষানবিশ দিলোয়ার হোসেন প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ