অবসরের ঘোষণা দিলেন ধোনি

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০, ৫:১৩ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শনিবার সন্ধ্যায় ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে ধোনি এই ঘোষণা দিয়েছেন।

ইনস্টাগ্রামে ধোনি লিখেছেন, ‘ক্যারিয়ার জুড়ে আমাকে ভালোবাসা ও সমর্থন দেয়ার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ। ১৯ টা ২৯ মিনিট হতে আমাকে রিটায়ার্ড হিসেবে ধরে নিন।’

এর আগে ২০১৪ সালের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিয়েছিলেন তিনি। এরপর রঙ্গিন পোশাকের ক্রিকেট চালিয়ে যাচ্ছিলেন। খেলেছেন ২০১৫ এবং ২০১৯ বিশ্বকাপও। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর, ২০১৭ সালের শুরুতেই সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান।

অধিনায়ক হিসেবে ধোনির যা অর্জন, তা শুধু ভারত নয় বিশ্বের আর কোনো অধিনায়কই অর্জন করতে পারেননি। তিনিই একমাত্র অধিনায়ক, যিনি আইসিসির প্রতিটি শিরোপা জয় করেছেন।

২০০৭ প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, এরপর ২০১১ ওয়ানডে বিশ্বকাপ জয় এবং ২০১৩ সালে জিতেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। এছাড়া ধোনির নেতৃত্বেই প্রথমবারের মত আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে উঠে আসে ভারত।

নেতৃত্ব ছাড়লেও একজন ক্রিকেটার হিসেবে খেলা চালিয়ে যাচ্ছিলেন ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। সর্বশেষ ২০১৯ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন সেমিফাইনালে। ওই ম্যাচে হারের পর আর মাঠে নামা হয়নি ধোনির।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ