সিনহা হত্যা মামলা: ৭ আসামি র‌্যাব হেফাজতে

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ১৪ আগস্ট ২০২০, ৬:৫৬ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

মেজর (অব.) সিনহা হত্যা মামলায় রিমান্ডপ্রাপ্ত আসামি ৪ পুলিশ সদস্য এবং ওই ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ৩ সাক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের হেফাজতে নেওয়া হয়েছে।

শুক্রবার সকাল ১০টার দিকে জেলা কারাগার থেকে তাদের নিয়ে গেছে র‌্যাব।

এর আগে গত বুধবার (১২ আগস্ট) চার পুলিশ সদস্য ও তিন সাক্ষীর রিমান্ড মঞ্জুর করা হয়। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক এ আদেশ দেন।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মোহাম্মদ মোকাম্মেল হোসেন জানান, অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে ৭ জনকে আজ সকাল ১০টায় র‌্যাব রিমান্ডের জন্য নিয়ে গেছে।

আসামিরা হলেন- কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া। পুলিশ দায়েরকৃত মামলার সাক্ষী মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

তবে এখনও প্রধান আসামি লিয়াকত আলী, অন্যতম আসামি ওসি প্রদীপ কুমার দাশ ও নন্দ দুলাল রক্ষিত কক্সবাজার জেলা কারাগারেই রয়েছেন। আত্মসমর্পণের পর তাদেরও রিমান্ড দিয়েছিলেন আদালত।

মোহাম্মদ মোকাম্মেল হোসেন জানান, র‌্যাব জানিয়েছে তাদেরও সুবিধাজনক সময়ে নিয়ে যাওয়া হবে।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের নয় সদস্যের বিরুদ্ধে মামলা করেন।

এরপর গত ৬ আগস্ট নয় আসামির মধ্যে পরিদর্শক লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ সাতজন আদালতে আত্মসমর্পণ করেন। দুজন পলাতক রয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ