করোনায় সিলেটে বিভাগে ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু

;
  • প্রকাশিত: ১৪ আগস্ট ২০২০, ৭:০৫ পূর্বাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও চারজনের মৃত্যু হয়েছে। চারজনের মধ্যে সিলেট, সুনামগঞ্জের একজন করে এবং দুজন মৌলভীবাজার জেলার বাসিন্দা। এরআগে গতকাল বৃহস্পতিবারও চারজন মারা গিয়েছিলেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৬৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১৯ জন, সুনামগঞ্জে ১৮ জন, হবিগঞ্জে ১১ জন এবং মৌলভীবাজারে ১৭ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

শুক্রবার (১৪ আগস্ট) বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) সিলেটের কার্যালয় থেকে পাঠানো কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশন প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের আরও ১২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ হাজার ১৭৫ জন।

এরমধ্যে সিলেট জেলায় ৪ হাজার ৮৯০, সুনামগঞ্জে ১ হাজার ৭২১, হবিগঞ্জে ১ হাজার ৩৫০ এবং মৌলভীবাজারে ১ হাজার ২১৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন।

সবশেষ শুক্রবার (১৪ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে ৪ হাজার ৩৭৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ৪৬৯, সুনামগঞ্জে ১ হাজার ২৯৪, হবিগঞ্জে ৮৯১, মৌলভীবাজারে ৭২১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আর করোনাভাইরাসের উপসর্গ ও করোনায় আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১ হাজার ২৮১ জন। এরমধ্যে ১৪৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আর বাকিরা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে শুক্রবার (১৪ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৭ হাজার ১৭০ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৬ হাজার ৬০৬ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৫৬৪ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ