এমসি কলেজ ছাত্রদলের সদস্যসচিব হলেন মিনহাজ

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১২ আগস্ট ২০২০, ৪:১৪ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সম্প্রতি সিলেট এম.সি কলেজ ছাত্রদলের ইউনিট কমিটি এবং নগরের ১৪টি ওয়ার্ডসহ ১৭টি ইউনিটের কমিটি ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে কমিটিগুলো অনুমোদন দেন সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদিপ জ্যোতি এষ ও সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসান।

তার মধ্যে ঐহিত্যবাহী এমসি কলেজ ছাত্রদলের সদস্যসচিব হিসেবে পদ লাভ করেছেন সিলেট মহানগর ছাত্রদলের সাবেক সদস্য ও ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের যুগ্ম সম্পাদক মিনহাজুল আবেদীন। মিনহাজ এমসি কলেজ ছাত্রদলের সদস্যসচিব হওয়ায় খুশি তাঁর সহযোদ্ধা ও শুভকাঙ্খিরা।

মিনহাজুল আবেদনী জকিগঞ্জ উপজেলার ৯ নম্বর মানিকপুর ইউনিয়নের আকাশমল্লিক গ্রামের মো. জামিল উদ্দিনের পুত্র। তিনি স্কুলজীবন থেকে ছাত্রদলের রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গেও জড়িত। সিলেটের ছাত্রদলের মাঠের রাজীতিতে আন্দোলন-সংগ্রামে পরিচিত মুখ হলেন মিনহাজ। একজন ত্যাগী ছাত্রদল নেতা মিনহাজুল আবেদীন ছাত্রদলের রাজনীতিরি জন্য বিভিন্ন সময় পুলিশের হাতে গ্রেপ্তার ও কারাভোগ ও করেন।

ঐতিহ্য, সংগ্রাম, স্বাধীনতা ও সাফল্যের সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সিলেটে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও প্রধানতম ইউনিট হলো মুরারিচাঁদ কলেজে। এই ইউনিটের নতুন সদস্যসচিব মিনহাজুল আবেদীন বলেন ‘দেশে গণতন্ত্র নেই। দেশের মানুষের অধিকার হরণ করা হচ্ছে। এখানে আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই। যে চেতনাকে ভিত্তি করে ভাষা আন্দোলন হয়েছিল, স্বাধীনতা যুদ্ধ হয়েছিল, সেই গণতান্ত্রিক চেতনাসহ জনগণের অধিকার আজ ৪৮ বছর পরে বর্তমান দখলদার সরকার হরণ করেছে।’

আমি চেষ্টা করব হারিয়ে যাওয়া গণতন্ত্র উদ্ধারে এমসি কলেজ ছাত্রদল নেতৃবৃন্দ দেশনায়েক তারেক রহমানের নেতৃত্বে যেকোনো আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়ব।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ