শোক দিবস উপলক্ষে অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতা

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৯ আগস্ট ২০২০, ৩:৩৫ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় দেশব্যাপী অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। সংগীত, আবৃত্তি ও ৭ই মার্চের ভাষণ এই তিনটি বিষয়ের প্রতিযোগিতা মোট দুটি গ্রুপে অনুষ্ঠিত হবে। তন্মধ্যে ‘ক’ বিভাগ : ১ম থেকে ৭ম শ্রেণি এবং ‘খ’ বিভাগ : ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত। সংগীত (একক) বিষয়ে বঙ্গবন্ধুকে নিয়ে গান/ মুক্তিযুদ্ধের গান/ দেশাত্ববোধক গান/ গণসংগীত; আবৃত্তি (একক) বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা/ মুক্তিযুদ্ধ/ দেশাত্ববোধক/ শিশুতোষ বিষয়ক কবিতা এবং ৭ই মার্চের ভাষণ বিষয়ে অনলাইন ভিত্তিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যাবে।

সিলেট মহানগর এলকার আগ্রহী প্রতিযোগীরা যে বিষয়ে অংশগ্রহণ করতে আগ্রহী সে বিষয়ের ভিডিও ধারণ করে আগামী ১২ আগস্ট সকাল ১১টার মধ্যে ইমেইলে ([email protected]) অথবা হোয়াটসঅ্যাপ নাম্বারে (০১৭১৯-৬৪৬২০৮) ভিডিওটি প্রেরণ করতে হবে।

প্রতিযোগিতার নির্ধারিত বিষয়ে ভিডিও ধারণের পূর্বে প্রতিযোগীরা নিজের নাম, শিক্ষা প্রতিষ্ঠানের নাম, শ্রেণি ও মোবাইল নাম্বার আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে। একজন প্রতিযোগী একাধিক বিষয়ে অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতাটি দেশের সকল উপজেলা, জেলা, বিভাগীয় ও জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে। মহানগর পর্যায়ে প্রতি বিভাগ ও বিষয়ের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদের পুরস্কৃত করা হবে এবং তারা জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

এখানে উল্লেখ্য যে, সিলেট জেলার সকল উপজেলা পর্যায়ে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। আগ্রহীদের সংশ্লিষ্ট উপজেলার উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ