কমলগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে সেলাই মেশিন বিতরণ

কমলগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৮ আগস্ট ২০২০, ১২:০৯ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

মৌলভীবাজারের কমলগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা’র ৯০ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
“বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৮ই’ আগস্ট শনিবার দুপুর ১টায় উপজেলা পরিষদ মিলনায়তন বঙ্গমাতার জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভা শেষে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে বিধাব গরীব ও দ্রুস্ত উপজেলার ৬ জন নারীর মাঝে স্বাবলম্বী হওয়ার লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেন।

প্রাইমারী প্রধান শিক্ষক মোসাহীদ আলীর সঞ্চলনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সম্পাদক এড.এসএম আজাদুর রহমান, আওয়ামীলীগ সহ-সভাপতি সিদ্দেক আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান রাম ভজন কৈরী, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দ্র দাস, ওসি আরিফুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানে আব্দুস শহীদ এমপি বলেন,জাতির পিতা শেখ মুজিবুর রহমান বঙ্গবন্ধু হয়ে উঠার পেছনে সবচেয়ে বড় ভূমিকা ছিল বঙ্গমাতা শেখ ফজিলাতুনেছার। বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর আজন্মের সাথী। বঙ্গমাতা সব সময় বঙ্গবন্ধুকে সাহস যোগিয়েছেন এবং সহযোগিতা করেছেন। তিনি আরো বলেন বঙ্গমাতার জীবনী থেকে মেয়েদের অনেক শেখার আছে কিভাবে পরিবারে সহযোগিতা করতে হয়। পরিবারকে স্বাবলম্বী করে তুলতে হয়। তিনি বলেন যাদের সেলাই মেশিন দেয়া হয়েছে তারা সবাই রোজি করে পরিবারকে সহযোগিতা করবে। বঙ্গমাতাও উনার জীবন দশায় পরিবারকে সর্বাত্মক সহযোগিতা করেছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ