ভার্চুয়াল মাধ্যমে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের মৃত্যুবার্ষিকী পালন

এস কে দাশ সুমন, শ্রীমঙ্গল;
  • প্রকাশিত: ৭ আগস্ট ২০২০, ৯:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

করোনাকালে কোভিড-১৯ করোনাকালীন সময়ে দেশের শিল্প সংস্কৃতি যেখানে স্থবির সেখানে শিল্পচর্চা দুরহ ব‍্যাপার তাই এই কঠিন সংকটে শ্রীমঙ্গলে ভার্চুয়াল মাধ্যমে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ৭৯ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

(৭ আগস্ট) বৃহস্পতিবার কবির প্রতি শ্রদ্ধা জানিয়ে
বিকালে শহরের মাস্টার পাড়া আবাসিক এলাকায় “বিশ্ববাংলা সাংস্কৃতিক পরিষদ” নামক অনলাইন পেইজের আয়োজনে কবি স্বরণে ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

দিবসটি উপলক্ষে নৃত্যশিল্পী অনুরিমা রায়ের উপস্থাপনায় এ ভার্চুয়াল অনুষ্ঠানে রবীন্দ্র সঙ্গীত পরিবেশন করেন অনিন্দ্রিতা দাশ গুপ্তা প্রীমা, মূর্চ্ছনা ধর, সান সাহা অন্তর। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন অর্পিতা দেব, অনুরিমা রায় এবং নৃত্য পরিবেশন করেন অংশিতা রায় অথৈ, বর্ষা দাশ কণিকা, ধীমহি রায় চৌধুরী ও গিটারে অনন্ত চক্তবর্তী।

এ ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন নিয়ে অনিন্দ্রিতা দাশ গুপ্তা প্রিমা বলেন, বর্তমান করোনাকালীন সময়ে হঠাৎ মনে হলো রবিঠাকুরের প্রয়ান দিবস ঘরে বসে ছোট্ট পরিসরে করলে কেমন হয়। তাই আমরা কয়েকজন মিলে এই সিদ্ধান্ত নিয়েছি। আজ ২২ শে শ্রাবণ রবিঠাকুরের প্রয়ান দিবস উপলক্ষে বিশ্ব বাংলা সাংস্কৃতিক পরিষদে একটি লাইভ অনুষ্ঠান করি। এতে নাচ, গান, কবিতা আবৃত্তি নিয়ে ছিল আয়োজন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ