আওয়ামী লীগ নেতা অধ্যাপক বাবর আর নেই

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৭ আগস্ট ২০২০, ৪:৩৮ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেটের জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জৈন্তাপুর তৈয়ব আলী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর মারা গেছেন। বৃহস্পতিবার (০৬ আগস্ট) রাত পৌনে ১০টার দিকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি স্ত্রী ও দুই ছেলেসহ অসংখ‌্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

তিনি জৈন্তাপুর উপজেলার নিজপাট ইউনিয়নের সারিঘাট (নয়াখেল) গ্রামের মরহুম মাস্টার মতিউর রহমানের ছেলে। তিনি সিলেটের বটেশ্বর এলাকায় বসবাস করতেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ফয়েজ আহমদ বাবর গত রোববার কানাইঘাট বাজারে সংজ্ঞাহীন হয়ে পড়লে তাঁকে প্রাথমিক চিকিৎসা দিয়ে জৈন্তাপুরের বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। পরবর্তীতে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়েও চিকিৎসা নেন তিনি।

সোমবার সকালে বুকে ব্যথা নিয়ে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ফয়েজ আহমদ বাবর। সেখানে চিকিৎসকরা জানান, তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছেন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য সোমবার সন্ধ্যায় সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ইকবাল আহমদের তত্ত্বাবধানে ভর্তি করা হয় তাঁকে। রাতে অবস্থার আরো অবনতি হলে তাঁকে সিলেট নগরীর নুরজাহান হাসপাতলে স্থানান্তর করা হয়।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) দুপুর ২টার দিকে এয়ার এম্বুলেন্স যোগে তাঁকে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে উন্নত চিকিৎসার জন‌্য নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি রাত পৌনে ১০টার দিকে ইন্তেকাল করেন।

শুক্রবার (০৭ আগস্ট) বাদ আসর নামাজে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ