সিলেটে করোনার সংকটে সমকাল সুহৃদ সমাবেশের শিক্ষাসামগ্রী বিতরণ শুরু

প্রেস বিজ্ঞপ্তি;
  • প্রকাশিত: ৬ আগস্ট ২০২০, ১:৪১ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রয়েছে। তবে শিক্ষার্থীদের বিকল্পভাবে টেলিভিশন ও অনলাইনে পাঠদান চলছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে স্কুল-কলেজ খুলবে। এমন পরিস্থিতিতে সংকটে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে সমকাল সুহৃদ সমাবেশ, সিলেট জেলা শাখা। করোনাকালীন আর্থিক সংকটে পড়া পরিবারের শিক্ষার্থীদের পড়াশোনায় সহযোগিতার জন্য শিক্ষাসামগ্রী বিতরণ শুরু করেছে।
চলতি আগষ্ট মাস থেকে অসহায়-হতদরিদ্র পরিবারের শিক্ষার্থীদের পড়াশোনা অব্যাহত রাখার জন্য শিক্ষা সামগ্রী দেওয়া হচ্ছে। সমকালের পাঠক সংগঠন সুহৃদ সমাবেশ, সিলেট জেলার সাধারণ সম্পাদক সজীব চৌধুরী জানিয়েছেন, প্রাথমিকভাবে আগামী ডিসেম্বর মাস পর্যন্ত শিক্ষার্থীদের খাতা, পেনসিল, কলমসহ আনুসাঙ্গিক উপকরণ দেওয়া হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের জন্য প্রয়োজন অনুযায়ী বই, ক্যালকুলেটরসহ অন্যান্য সামগ্রী দেওয়া হবে।
সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলার সভাপতি সুব্রত বসু বলেন, বর্তমান পরিস্থিতিতে আর্থিক সংকটে কারও পড়াশোনা যে বন্ধ না হয়, এজন্যই সংগঠনের পক্ষ থেকে শিক্ষা সামগ্রী বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। চলতি মাস থেকে এই কর্মসূচি শুরু হয়েছে। প্রাথমিকভাবে ডিসেম্বর মাস পর্যন্ত তা অব্যাহত থাকবে। এরপর পরিস্থিতি অনুযায়ী পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তিনি জানান, সুহৃদদের নিজস্ব অর্থায়নে শিক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে।
প্রসঙ্গত, বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণের জন্য দলবেধে না গিয়ে সমকাল সুহৃদ সমাবেশ, সিলেটের সদস্যরা আলাদাভাবে বিভিন্ন শিক্ষার্থীর বাসাবাড়িতে গিয়ে শিক্ষাসামগ্রীগুলো হস্তান্তর করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ