সিলেটে নতুন আরো ৭১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৪ আগস্ট ২০২০, ৫:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেটে ৩ আগস্ট একদিনে চার চিকিৎসকসহ নতুন ৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চার চিকিৎসকসহ ৫৫ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ল্যাবে ১৬ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সোমবার ওসমানী হাসপাতালের ল্যাবে ২৮৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ জনের রিপোর্ট পজিটিভি পাওয়া যায়। এর মধ্যে সিলেটে ৩৫ জন, সুনামগঞ্জে দুইজন, হবিগঞ্জের পাঁচজন ও মৌলভীবাজারের ১৩ জন।

তিনি জানান, শনাক্তদের মধ্যে চার চিকিৎসক, পুলিশ সদস্য ও সরকারি কর্মকর্তারা রয়েছেন। সিলেট জেলায় শনাক্তদের মধ্যে ৩৩ জনই সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলার। আর গোলাপগঞ্জ ও জৈন্তাপুরের একজন করে।

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ১৬ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। সোমবার ওই ল্যাবে ৩৭ জনের নমুনা পরীক্ষায় এসব রোগী শনাক্ত হন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, নতুন শনাক্তদের মধ্যে সিলেটের ১১, সুনামগঞ্জের পাঁচজন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী বেড়ে আট হাজার ১২২ জনে দাঁড়াল। করোনাজয় করে এখন পর্যন্ত সিলেট বিভাগে তিন হাজার ৫২২ জন সুস্থ হয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ