মুজিববর্ষ উপলক্ষে সিকৃবি ছাত্রলীগ নেতা বিশ্বজিৎ’র বৃক্ষরোপণ

সিকৃবি,প্রতিনিধি ;
  • প্রকাশিত: ৩ আগস্ট ২০২০, ৬:০০ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

‘মুজিববর্ষের আহ্বান, তিনটি করে গাছ লাগান’ কর্মসূচি বাস্তবায়নে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা বিশ্বজিৎ দাশগুপ্ত নিজ বাসস্থান নবীগঞ্জে বৃক্ষরোপণ করেন।

রবিবার এলাকার কিছু তরুণদের সহযোগিতায় তিনি বিভিন্ন ধরনের ঔষধি, ভেষজ ও ফলজাত গাছের চারা রোপণ করেন।

মূলত এ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপণে অনুপ্রাণিত করতে মুজিববর্ষ উপলক্ষে এ উদ্যোগ গ্রহণে আহ্বান করেন। সেই আহ্বানে সাড়া দিয়ে দেশের তরুণসহ নানা শ্রেণীর মানুষ বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিয়েছেন।

বিশ্বজিৎ বলেন, ‘মুজিব বর্ষ উপলক্ষে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা দলের সর্বস্তরের নেতা কর্মীদের অন্তত তিনটি করে গাছ লাগানোর নির্দেশ দেন। তারই প্রেক্ষাপটে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ তিন মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী হাতে নেয়। বৈশ্বিক এই ক্রান্তি লগ্নে প্রিয় সংগঠনের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আমি বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার একজন ক্ষুদ্র কর্মী হিসেবে এই মহতী উদ্যোগে সাড়া দিয়ে কিছু ভেষজ এবং ফলজ গাছ লাগানোর চেষ্টা করি। আমি মনে করি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি নেতা কর্মী এই কর্মসূচীতে অংশগ্রহন করবেন এতে করে আমরা আগামী প্রজন্মের জন্য হলেও একটা সুন্দর পরিবেশ রেখে যেতে পারবো।’

উল্লেখ্য, বিশ্বজিৎ দাশগুপ্ত বিগত ১১তম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগের হবিগঞ্জ-১ আসন সমন্বয়ক কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের এই নিবেদিত প্রাণ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ছাত্র রাজনৈতিক ও সাংস্কৃতিক অঙ্গনে বেশ পরিচিত মুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ