কেউ আমাকে পছন্দ করে না: ট্রাম্প

সিলেটডায়রি আন্তর্জাতিক ডেস্ক ;
  • প্রকাশিত: ৩০ জুলাই ২০২০, ৫:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

যুক্তরাষ্ট্রের শীর্ষ স্বাস্থ্য বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউসির জনপ্রিয়তার কথা উল্লেখ করে নিজের জনপ্রিয়তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেসময়ে ভোটারদের কাছে জনপ্রিয়তা বাড়ানোর লড়াইয়ের কথা উল্লেখ করে হাসির ছলে ট্রাম্প বলেন, আমাকে কেউ পছন্দ করে না।
মঙ্গলবার হোয়াইট হাউসে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ট্রাম্প প্রশাসনের করোনাভাইরাস টাস্কফোর্সে থাকা সংক্রামক রোগ বিশেষজ্ঞ ফাউসি দেশটির সরকারের অন্যতম আস্থাভাজন ব্যক্তি। করোনার সংক্রমণ থেকে রক্ষায় তার পরামর্শ আন্তরিকতার সঙ্গে শোনেন মার্কিনিরা।

যুক্তরাষ্ট্রে মহামারি করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও বিভিন্ন বিতর্কিত মন্তব্য করে ট্রাম্পের জনপ্রিয়তা প্রায় তলানিতে। বিশ্বজুড়ে সমালোচনার মুখে পড়েছেন তিনি। এসব কর্মকাণ্ড তাকে আগামী নভেম্বরে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী জো বাইডেনের কাছে হেরে যাওয়ার ঝুঁকিতে ফেলেছে।

সংবাদ সম্মেলনে করোনাভাইরাসের চিকিৎসায় ম্যালেরিয়ার ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইনের ব্যবহারে নিজের সমর্থনের পক্ষে কথা বলার সময় ফাউসির প্রসঙ্গ তোলেন ট্রাম্প। ওষুধটি করোনা সংক্রমণের প্রাথমিক স্তরে কাজ করে বলে ধারণা ট্রাম্পের।

তবে, অধিকাংশ জনস্বাস্থ্য বিশেষজ্ঞের মতে, করোনার চিকিৎসায় হাইড্রোক্সিক্লোরোকুইন ব্যবহার করা উচিত নয়। কারণ এটি হার্টসহ শরীরের অন্যান্য সমস্যার কারণ হতে পারে।

গত মাসে যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন করোনার চিকিৎসায় হাইড্রোক্সিক্লোরোকুইনের জরুরি ব্যবহার বাতিল করে দেয়। কারণ বেশ কয়েকটি গবেষণায় ওষুধটির কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠেছে।

সম্মেলনে ট্রাম্প বলেন, করোনা মোকাবিলায় সব কৃতিত্ব শুধুমাত্র ফাউসি ও করোনা টাস্কফোর্সের আরেক প্রখ্যাত সদস্য দেবোরাহ বার্কসের নয়। মহামারি এ ভাইরাস মোকাবিলায় ট্রাম্প ও তার প্রশাসনেরও প্রশংসা করা উচিত বলে মনে করেন তিনি।

ট্রাম্প বলেন, তারা আমাদের প্রশাসনের সঙ্গে কাজ করছেন। বেশিরভাগ ক্ষেত্রে তারা এবং অন্যান্যরা যা সুপারিশ করেছেন তার চেয়ে অনেক বেশি কাজ করেছি আমরা। ফাউসি তার কাজের জন্য উচ্চ রেটিং পেয়েছেন। তাহলে ভাইরাস মোকাবিলার ক্ষেত্রে আমার এবং আমার প্রশাসনের কেন উচ্চ রেটিং নেই? আমাদেরও খুব উচ্চ রেটিং থাকা উচিত।

তিনি আরো বলেন, এই বিষয়টি কৌতুহলজনক। একজন ব্যক্তি আমাদের জন্য কাজ করলেন এখন সবাই তাকে নিয়ে উচ্চ চিন্তা করেন। অথচ আমাকে কেউ পছন্দই করে না। শুধুমাত্র আমার ব্যক্তিত্বই এর কারণ হতে পারে।

সূত্র- রয়টার্স

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ