কমলগঞ্জে রাস্তায় মাস্ক বিতরণ করলেন চেয়ারম্যান, ইউএনও ,ওসি

কমলগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩০ জুলাই ২০২০, ১:৪৩ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

মহামারী করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্য সচেতনা সৃষ্টির লক্ষ্যে মৌলভীবাজারের কমলগঞ্জে তদারকিকালে মাস্কবিহিন মানুষজনের মাঝে মাস্ক পরালেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ওসি। বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুরে কমলগঞ্জ উপজেলা সদরের ভানুগাছ বাজারে এ কার্যক্রম পরিচালিত হয়েছে।

কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউএনও কার্যালয় সূত্রে জানা যায়, করোনা সংক্রমণ প্রতিরোধে এখন সবচেয়ে জরুরী হচ্ছে ঘরের বাহিরে গেলে মাস্ক পরতে হবে। সরকারিভাবেই তা বাধ্যতামূলক করা হয়েছে। তার পরও কমলগঞ্জে দেখা যায় ৭০ শতাংশ মানুষজন হাট-বাজারে মাস্ক না পরেই বের হন। তাই মাস্ক পরা হচ্ছে কিনা তা তদারিককালে বৃহস্পতিবার দুপুরে বের হয়েছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান। এসময় কমলগঞ্জ উপজেলা চৌমুহনা ও ভানুগাছ বাজারে যারা মাস্ক না পরে বের হয়েছেন তাদের আটকিয়ে মাস্ক পরিয়ে দেওয়া হয়।

কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান বলেন, বর্তমানে জানা যায় মাস্ক না পরার কারণেই করোনা সংক্রমণ বেশী হচ্ছে। সরকারিভাবে নানা উদ্যোগ নিয়ে সচেতনতা সৃষ্টি করেও মানুষজনকে সচেতন করা যাচ্ছে না। বেশীর ভাগ মানুষই মাস্ক না পরেই রাস্তায় ও হাট বাজারে বের হচ্ছেন। এতে করে নিজের সাথে অন্যেরও ক্ষতি করছেন। তিনি আরও বলেন প্রথমত মানুষজনকে বুঝিয়ে মাস্ক পরাচ্ছেন পরবর্তীতে প্রয়োজনে অভিযান করে জরিমানা করা হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, মানুষজন নিজে থেকে সচেতন না হলে কোন ভাবেই করোনা সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব নয়। তাই তদারকি অভিযানের মাধ্যমে এখন যারা মাস্ক পরছেন না তাদের মাস্ক পরানো হচ্ছে।

কমলগঞ্জ থানার ওসি মো. আরিফুর রহমান বলেন, করোনা সংক্রমণ শুরু থেকে প্রশাসনের সাথে পুলিশ সদস্যরা মাঠে কাজ করছে। আর করোনা প্রতিরোধে সম্মুখ যোদ্ধা হিসেবে অনেক পুলিশ সদস্য ও কর্মকর্তা মারা গেছেন। আক্রান্ত হয়েছেন অনেকে। কমলগঞ্জে হাট বাজার ও রাস্তায় তার (ওসির) নেতৃত্বে গত কয়েকদিন ধরে মাস্ক পরাচ্ছেন। বৃহস্পতিবার প্রশ্সানের সাথে যৌথভাবে আবার এ কাজটি করছেন তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ