ক্যাম্পাসের গাছ ও টিলা কাটায় শাবি শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

প্রতিনিধি, শাবিপ্রবি ;
  • প্রকাশিত: ২৭ জুলাই ২০২০, ৪:৫৯ অপরাহ্ণ | আপডেট: ৭ মাস আগে

উন্নয়ন প্রকল্পের নামে ক্যাম্পাসের গাছ ও টিলা কাটায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিন্দা জানিয়ে   প্রতিবাদী অবস্থান কর্মসূচি পালন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। পাশাপাশি প্রকৃতি বিধ্বংসী এই কর্মকান্ড বন্ধের জন্য প্রশাসনের প্রতি তিন দফা দাবি জানিয়েছেন তারা।

সোমবার (২৭ জুলাই) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে এবং ১ টায় ই-বিল্ডিং এর পাশে কেটে ফেলা গাছের স্থানে এই অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

শিক্ষার্থীদের তিন দফা দাবির মধ্যে রয়েছে- উন্নয়নের নামে প্রাণ-প্রকৃতি ধ্বংস করা থেকে বিরত থাকতে হবে, ক্যাম্পাসের অভ্যন্তরীন গাছ ও টিলার রক্ষণাবেক্ষণের জন্য দ্রুত পর্যাপ্ত পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং অবকাঠামো নির্মাণে প্রাকৃতিক ভারসাম্য যেন বজায় থাকে এমন স্থাপত্য ডিজাইন করতে হবে।

কর্মসূচিতে অংশগ্রহণকারীরা বলেন, ‘গত ২৪ এবং ২৬ জুলাই গনমাধ্যমের বরাতে জানা যায়  প্রশাসন উন্নয়নের নামে নির্বিচারে ক্যাম্পাসের গাছ এবং টিলা কেটে প্রকৃতি ধ্বংস করছে।

এসময় তারা বলেন, শিক্ষার্থীরা কোনো নির্দিষ্ট ব্যানারে প্রতিবাদে আসেননি। এই ক্যাম্পাসের শিক্ষার্থী হিসেবে প্রশাসনের প্রাণ-প্রকৃতি বিনাশকারী কর্মকান্ডের প্রতিবাদ জানাতে এই প্রতিবাদী অবস্থান তাদের।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ