সিলেটের ঐতিহ্যকে ধারণ করেই নতুন রুপে নগরী

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৬ জুলাই ২০২০, ৫:৩৫ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেটের ঐতিহাসিক স্থাপনা ও ঐতিহ্যকে ধারণ করেই নতুন সাজে সজ্জ্বিত হচ্ছে নগরী। নির্মিত অবকাঠামোগুলোতে নগরীর ট্রাফিক কার্যক্রম পরিচালনায় সহায়ক ব্যবস্থা রাখা হয়েছে। এরই মধ্যে নগরীর গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে সৌন্দর্য্য বর্ধণ অবকাঠামো নির্মাণ করেছে সিলেট সিটি করপোরেশন।

এরই ধারাবাহিকতায় রোববার (২৬ জুলাই) সন্ধ্যায় সিলেট সিটি করপোরেশনের সৌন্দর্য্য বর্ধণ প্রকল্পের আওতায় নগরভবনের সামনে নবনির্মিত ‘নগর চত্বর’ অবকাঠামো উদ্বোধন করেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, সসিকিরে প্রধান প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী শামসুল হক, ইউনাইডেট কমার্সিয়াল ব্যাংক (ইউসিবি) এর সিলেট রিজিওনাল হেড আমিনুল হক, ডিজাইন আর্টিস্টির ব্যবস্থাপনা পরিচালক আজহার উদ্দিন কাওসার, সিইও মো. ইসহাক রাজি শাহনেওয়াজ, সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান মাশরুর, আরেফিন ইসলাম আকাশ ও সমাজকর্মী জুরেজ আব্দুল্লাহ গুলজার।

এসময় ইউনাইডেট কমার্সিয়াল ব্যাংক (ইউসিবি) এর সিলেট রিজিওনাল হেড আমিনুল হক বলেন, ‘আধ্যাত্মিক ও পর্যটন নগরীর সিলেটের সৌন্দর্য্য বর্ধনে সিলেট সিটি করপোরেশনের সাথে আমরা অংশ হতে পেরে গর্বিত।’

ডিজাইন আর্টিস্টির ব্যবস্থাপনা পরিচালক আজহার উদ্দিন কাওসার বলেন, বিলুপ্ত হয়ে যাওয়া সিলেটের ঐতিহাসিক স্থাপনা আবু সিনা ছাত্রাবাস ও বন্দর এলাকার স্মৃতি ধরে রাখতে লাইট হাউসের ভাবনার সমন্বয় করে নির্মাণ করা হয়েছে নগর চত্বরের এই অবকাঠামোটি।

ইউনাইডেট কমার্সিয়াল ব্যাংক (ইউসিবি) এর অর্থায়নে ডিজাইন আর্টিস্টি এই প্রকল্পটি বাস্তবায়ন করেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ