পাগলা ইউনিয়নে প্রবাসী পরিষদ’র নগদ অর্থ বিতরন

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ২৩ জুলাই ২০২০, ১:৪১ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

পাহাড়ি ঢল ও বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় দুর্ভোগ দেখা দিয়েছে ‘হাওরের রাজধানী’ খ্যাত সুনামগঞ্জ জেলায়। এই দুর্ভোগ থেকে রেহাই পায়নি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়ন ও করোনা মহামারীতে যখন সবাই দিশেহারা ঠিক এই মুহুর্তে আকস্মিক বন্যা যেন ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে দেখা দিয়েছে এই অঞ্চলের মানুষের মাঝে।

টানা তিনবারের ভয়াবহ বন্যায় পুরোপুরি অসহায় হয়ে পড়েছেন এই এলাকার মানুষ
দীর্ঘদিন কাজ না থাকায়, পরপর তিন বারের বন্যা এছাড়াও চরম খাদ্যসংকটে পড়েছেন বানবাসী মানুষ।

নিজ এলাকার মানুষের এমন দুর্দিনে সূদুর প্রবাস থেকে একটি মানবিক উদ্যোগ গ্রহন করে ‘পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ’ এর সদস্যবৃন্দ। মেসেঞ্জার গ্রুপের মাধ্যমে যোগাযোগ করে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে।

আজ ২৩(জুলাই)বৃহস্পতিবার সকাল ১১টায় ইনাতনগর জামেয়া রাহমানিয়া হোসাইনিয়া জামে মসজিদ মাদ্রাসার প্রাঙ্গণে স্থানীয় সাংবাদিক ও সেচ্চাসেবকদের মাধ্যমে ভুক্তভোগী ৩শ ১৭ টি পরিবারে মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কাজী জমিরুল ইসলাম মমতাজ, সাধারণ সম্পাদক মো: নুরুল হক, সমাজসেবক মনসুর উদ্দিন,প্রেসক্লাব সদস্য মো: জামিউল ইসলাম তুরান,ইউপি সদস্য রনজিত সূত্রধর, সমাজসেবক বদরুল আলম টিপু, শাহীনুর রহমান, সুরঞ্জিত চৌধুরী টপ্পা, সেলিম আহমদ,কিবরিয়া, আজহারুল ইসলাম,মো: আজাদ হোসেন, সাইফুল আলম রুনু,এনাম মির্জা,মুবিন সিদ্দিকী, গনমাধ্যমকর্মী নোহান আরেফিন নেওয়াজ,নাহিদ আহমদ প্রমুখ।

উল্লেখ্য, এটি পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের দ্বিতীয় কার্যক্রম। এর আগে গত ১৯ মে করোনায় বিপাকে পড়া অসহায় ৭৮৩ টি পরিবারকে আর্থিক সাহায্য করেন ‘পশ্চিম পাগলা ইউনিয়ন প্রবাসী পরিষদ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ