সিলেট আরও ১৪৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২০ জুলাই ২০২০, ৫:০৩ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

সিলেট বিভাগে আরও ১৪৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (২০ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, সোমবার কলেজের ল্যাবে ১৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৯৬ জন, হবিগঞ্জের ৪ জন, মৌলভীবাজারের ১০ জন এবং সুনামগঞ্জের ৪ জন।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, সোমবার ১৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৯ এবং সুনামগঞ্জের ১৬ জন।

এ নিয়ে সিলেট বিভাগের ৬ হাজার ৮৯১ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। এরমধ্যে সিলেট জেলার ৩ হাজার ৬১৫, সুনামগঞ্জে ১৩৩৫, হবিগঞ্জে ১০৬২ এবং মৌলভীবাজারে ৮৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেলেন ১২১ জন। এরমধ্যে সিলেটে জেলায় ৯০ জন, সুনামগঞ্জে ১৩ জন, হবিগঞে।জ ৮ জন এবং মৌলভীবাজার জেলায় ১০ জন মারা গেছেন।

আর সিলেট বিভাগের ২৮০৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলার ৯১০, সুনামগঞ্জে ৯৮১, হবিগঞ্জে ৪৮১ এবং মৌলভীবাজার জেলার ৪৩৩ জন সুস্থ হয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ