সিলেটে মুজিব বর্ষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচি

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ২০ জুলাই ২০২০, ৭:০৭ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

চলমান মুজিব বর্ষকে সম্মান জানিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সিলেট জেলার বিভিন্ন এলাকায় বৃক্ষ রোপণ কার্যক্রম বাস্তবায়ন করেছে।

গতকাল ১৯ জুলাই, রোববার মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন’ এই শ্লোগানকে সামনে রেখে সিলেট জেলাব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জ পরিচালক মোঃ রফিকুল ইসলাম’র পরিচালনায় ও জেলা কমান্ড্যান্ট এনামুল খানঁ – এর সার্বিক সহযোগিতায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট প্রদিপ দত্ত, বিভিন্ন উপজেলার আনসার ভিডিপির অফিসার, প্রশিক্ষবৃন্দ, ইউনিয়ন ও পৌর ওয়ার্ড দলনেতা দলনেত্রীগণ, ইউনিয়ন আনসার কমান্ডার ও সহকারী আনসার কমান্ডারবৃন্দ ।

উপস্থিত কর্মকর্তা -কর্মচারীরা জানিয়েছেন, উপজেলার প্রতিটি ইউনিয়নের আনসার কমান্ডার ও ভিডিপি দলনেতা-দলনেত্রীদের মাঝে একশত করে চারা বিতরণ করা হয়েছে।
আম, কাঁঠাল, পেয়ারা, নিম, অর্জুন, আমড়া ও আমলকি ডেউয়া হরিতকি সহ বহু জাতের বনজ,ফলজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। রেঞ্জ পরিচালক বলেন, এসব গাছ যেমন পরিবেশ রক্ষায় ভূমিকা পালন করবে তেমনি আমরা ফলও পাবো। এতে আমাদের ভিটামিন ও পুষ্টির অভাব দূর হবে। দেশও সমৃদ্ধি অর্জন করবে। তাই আমাদের বৃক্ষরোপণ কার্যক্রম সারা দেশে বাস্তবায়ন করা হচ্ছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ