লাখাইয়ে সাড়া জাগাচ্ছে রিবন রানী দাশের অনলাইন ক্লাস

নিতেশ দেব, লাখাই;
  • প্রকাশিত: ২০ জুলাই ২০২০, ৯:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ১১ মাস আগে

শিক্ষা হলো জাতির মেরুদন্ড আর শিক্ষকরা হলেন এই মেরুদন্ড গড়ার কারিগর। শিক্ষকতা হলো একটি মহান পেশা। জাতির ভবিষ্যৎ শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত হতে হবে আর সেটা করবে একজন শিক্ষক। করোনা পরিস্থিতিতে যখন দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ রয়েছে তখন হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার ভরপূর্ণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক, আইসিটি ফোর ই জেলা আ্যাম্বাসেডর, স্বপ্নসিঁড়ি কবিতার বইয়ের লেখিকা, হবিগঞ্জ জেলার ২০১৮ খ্রিঃ শ্রেষ্ঠ শিক্ষিকা রিবন রানী দাশ শিক্ষার্থীদের কথা চিন্তা করে চালু করেন অনলাইন ক্লাস পাঠদান কার্যক্রম। তার এই অনলাইন ক্লাস ব্যাপক সাড়া জাগিয়েছে দেশের শিক্ষার্থীদের মাঝে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এর বিভিন্ন পেইজ, হবিগঞ্জ অনলাইন প্রাইমারি স্কুলের ফাউন্ডার এডমিন,হবিগঞ্জ অনলাইন স্কুলের এডমিন, বাংলাদেল আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজের এডিটর,ঘরে স্কুল ঘরে শিক্ষা পেইজের এডমিন,সিলেট ডিভিশনাল অনলাইন স্কুলে নিয়মিত ক্লাস নিচ্ছেন। স্হানীয় ক্যাবল নেটওয়ার্ক এয়ারলিংক চ্যনেলে উনার ক্লাশ প্রচারিত হয়।

রিবন রাণী দাশ জানান, সরকারি নির্দেশনার পাশাপাশি নিজ উদ্যোগে এলাকার কিছু শিক্ষিত ছেলে মেয়ে ও শিক্ষকদের কে নিয়ে এই অনলাইন শিক্ষা পৌছে দেওয়ার জন্য গ্রুপ সৃষ্টি করছি। যা অতি সহজেই কোমলমতি ছাত্রছাত্রীরা পাঠদান গ্রহন করতে পারছে।এছাড়া প্রতিদিন মোবাইলে বাচ্চাদের খোঁজ খবর নিচ্ছি। যাতে এই শিক্ষা থেকে ছাত্রছাত্রীরা বঞ্চিত না হয়।

এ ব্যাপারে আইসিটি ফোর ই জেলা আ্যাম্বাসেডর ও সেরা কন্টেন্ট নির্মাতা পূর্ব সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মোস্তফা কামাল বলেন, রিবন রানী দাশ দুটি বাচ্চা নিয়ে যে প্রতিদিন অনলাইন ক্লাস নিচ্ছেন আমরা তার উদ্যোগকে স্বাগত জানাই এবং আশা করি সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। লাখাই উপজেলা শিক্ষা অফিসার মোঃ মজনু মিয়ার সাথে এ ব্যাপারে আলাপ হলে উনি জানান, রিবন রানী দাশ একজন উদ্যমী, পরিশ্রমী শিক্ষক।উনার অনলাইন ক্লাস পাঠদানে লাখাইয়ের অন্যান্য শিক্ষকরা ও অনুপ্রাণিত হচ্ছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ