ছাত্রলীগের উন্নতি অগ্রগতি নিয়ে কিছু কথা

কাজী জুবায়ের আহমদ;
  • প্রকাশিত: ১৮ জুলাই ২০২০, ৯:২৭ পূর্বাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

করোনা পরিস্থিতিতে বাংলাদেশ ছাত্রলীগের ভূমিকা ও মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি দেওয়ার প্রয়োজনীয়তা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগ ১৯৪৮ সালের ৪ঠা জানুয়ারী প্রতিষ্ঠার পর থেকে দেশ ও জাতির ক্রান্তিলগ্নে পাশে থেকে সম্মুখভাগে যুদ্ধ করে যাচ্ছে,তারই ধারাবাহিকতায় বর্তমান করোনা ভাইরাসের সংকটময় মুহূর্তে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র বিশ্বস্ত ভ্যানগার্ড হিসেবে নেত্রীর নির্দেশে অসহায়, নিপীড়িত মানুষের জন্য কাজ করে যাচ্ছে ঐতিহ্যবাহী এই ছাত্র সংগঠনটি।

সংকটময় এই মুহুর্তে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাওয়ায় ছাত্রলীগের প্রসংশা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী সেই সাথে দেশের আপামর জন সাধারণের মধ্যে ছাত্রলীগ এক ইতিবাচক ধারণা জন্ম দিয়েছে, তাই নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পতাকা থলে আসতে শুরু করেছে। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা’র ভিষণ ২০৪১ বাস্তবায়নে ছাত্রলীগের নেতাকর্মীদের কে নেত্রীর কাজগুলো বাস্তবায়ন করতে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

আসি বর্তমানে ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ ও বিলুপ্ত হওয়া ইউনিট কমিটির বিষয়ে। অনেক জেলা ইউনিটের কমিটি নেই কয়েক বছর থেকে যার মধ্যে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি বিহীন কার্যক্রম চলছে বিগত কয়েক বছর থেকে, কয়েক বছর জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি না হওয়ায় অনেক ত্যাগী ছাত্রলীগ নেতারা পাড়ি জমাচ্ছেন প্রবাসে, কেউ কেউ বিয়ে-শাদি করে সাংসারিক জীবনে পদার্পণ করছেন সেজন্য ছাত্রলীগের নেতৃত্ব সংকটে পড়তেছে জেলা ও মহানগর ছাত্রলীগ। সে সুযোগে অনেক অনুপ্রবেশকারীদের আনাগোনা বাড়ছে ছাত্রলীগের রাজনীতিতে যা সংগঠনটির জন্য অশনি সংকেত। সিলেটে ছাত্রলীগ কে সু সংগঠিত করার জন্য অতি শীঘ্রই কমিটি দেওয়া ছাড়া আর কোন বিকল্প রাস্তা নেই।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সম্মানিত সভাপতি, সাধারণ সম্পাদক সহ স্থানীয় আওয়ামী লীগের সিনিয়র নেতৃ বৃন্দের সু দৃষ্টি কামনা করছি।

 

লেখক- সিলেট মহানগর ছাত্রলীগ নেতা

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ