করোনা দুর্যোগে সিলেটে ৫ হাজার ১২১ মেট্রিক টন চাল বিতরণ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৮ জুলাই ২০২০, ১২:০০ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

করোনাভাইরাস দুর্যোগে সিলেট জেলায় কর্মহীন ও অসহায় মানুষদের মাঝে মোট ৫ হাজার ১২১ মেট্রিক টন চাল এবং এক কোটি নিরানব্বই লাখ ষাট হাজার টাকা একই সাথে শিশুদের খাদ্য ক্রয় বাবদ ৫১ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

শনিবার (১৮ জুলাই) সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার শাম্মা লাবিবা অর্নব এসব তথ্য জানান।

তিনি বলেন, চলতি বছরের ২৪ মার্চ থেকে ৩০ জুন পর্যন্ত ২১ কিস্তিতে চাল এবং নগদ টাকা আর ৬ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত ১৭ কিস্তিতে শিশু খাদ্য ক্রয়ের জন্য ৫১ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এবং বিভিন্ন উপজেলা ও মহানগরে এসব খাদ্য বিতরণ করা হয়েছে।

সিলেট জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সিলেটের বালাগঞ্জ উপজেলায় ২১৬ মেট্রিক টন চাল, ৮ লাখ ৩৩ হাজার (নগদ) টাকা এবং ২ লাখ ৬২ হাজার টাকার শিশু খাদ্য, ওসমানীনগর উপজেলায় ২৬৬ মেট্রিক টন চাল, ১০ লাখ ৫ হাজার ৬০০ (নগদ) টাকা এবং ৩ লাখ ২৮ হাজার টাকার শিশু খাদ্য, বিয়ানীবাজার উপজেলায় ৩১১ মেট্রিক টন চাল, ১২ লাখ ২৬ হাজার (নগদ) টাকা এবং ৩ লাখ ৭০ হাজার টাকার শিশু খাদ্য, বিশ্বনাথ উপজেলায় ২৭৮ মেট্রিক টন চাল, ১১ লাখ ৮ হাজার (নগদ) টাকা এবং ৩ লাখ ৫৬ টাকার শিশু খাদ্য, গোলাপগঞ্জ উপজেলায় ৩১৬ মেট্রিক টন চাল, ১২ লাখ ৬০ হাজার (নগদ) টাকা এবং ৩ লাখ ৭৫ টাকার শিশু খাদ্য হয়েছে।

আর সীমান্তবর্তী উপজেলা কোম্পানীগঞ্জে ৩০৩ মেট্রিক টন চাল, ১১ লাখ ৬০ হাজার (নগদ) টাকা এবং ৩ লাখ ৮০ হাজার টাকার শিশু খাদ্য, গোয়াইনঘাট উপজেলায় ৩৯০ মেট্রিক টন চাল, ১৫ লাখ ৩৯ হাজার (নগদ) টাকা এবং ৪ লাখ ৪৭ হাজার টাকার শিশু খাদ্য, জৈন্তাপুর উপজেলায় ৩১৮ মেট্রিক টন চাল, ১১ লাখ ৯০ হাজার (নগদ) টাকা এবং ৩ লাখ ৮১ হাজার টাকার শিশু খাদ্য, কানাইঘাট উপজেলায় ৩৬৫ মেট্রিক টন চাল, ১৪ লাখ ৬৪ হাজার (নগদ) টাকা এবং ৪ লাখ ৩৩ হাজার টাকার শিশু খাদ্য এবং জকিগঞ্জে ৪০২ মেট্রিক টন চাল, ১৫ লাখ ৭৬ হাজার (নগদ) টাকা এবং ৫ লাখ ১৯ হাজার টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়।

অন্যদিকে সিলেটের ফেঞ্চুগঞ্জে ২০৭ মেট্রিক টন চাল, ৭ লাখ ৯৭ হাজার (নগদ) টাকা এবং ২ লাখ ৫৭ হাজার টাকার শিশু খাদ্য, সিলেটের সদর উপজেলায় ৪০২ মেট্রিক টন চাল, ১৫ লাখ ৭৬ হাজার (নগদ) টাকা এবং ৫ লাখ ১৯ হাজার টাকার শিশু খাদ্য, দক্ষিণ সুরমা উপজেলায় ৩৩৬ মেট্রিক টন চাল, ১৩ লাখ ৬ হাজার (নগদ) টাকা এবং ৩ লাখ ৯১ হাজার টাকার শিশু খাদ্য এবং সিলেট মহনগর ও সিলেট সিটি কর্পোরেশনে ১০৮৮ মেট্রিক টন চাল, ৪১ লাখ ৫০ হাজার (নগদ) টাকা এবং ২ লাখ টাকার শিশু খাদ্য বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ