ঈদের আগে সব শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাসের দাবি

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ১৭ জুলাই ২০২০, ৫:৫০ অপরাহ্ণ | আপডেট: ১১ মাস আগে

ঈদের কমপক্ষে এক সপ্তাহ আগে সব শ্রমিক-কর্মচারীদের বেতন-বোনাস পরিশোধের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখা। একই সঙ্গে দুর্নীতি ও লুটপাটের দায় শ্রমিকের ওপর চাপিয়ে পাটকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করারও দাবি জানায় সংগঠনটি।

শুক্রবার (১৭জুলাই) বিকাল ৫টায় নগরীর আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে ‘ঈদের কমপক্ষে ৭দিন আগে শ্রমিক-কর্মচারিদের বেতন- বোনাস পরিশোধ, করোনায় আক্রান্ত শ্রমিকদের ফ্রি চিকিৎসা ও বেকার হওয়া শ্রমিকদের আর্থিক প্রণোদনা ও বন্যার্তদের পর্যাপ্ত ত্রান বিরতণের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিলে বক্তারা এ দাবি জানান।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলা শাখার আহ্বায়ক আবু জাফর এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ নেতা প্রণব জ্যোতি পাল,শ্রমিক ফ্রন্টের মামুন বেপারি,মাহবুব হাওলদার,এম এ হক, কাজল আহমদ,মোঃ আলী,লাবলু,ছাত্র ফ্রন্ট মহানগর শাখার আহ্বায়ক সনজয় শর্মা,প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, করোনা মহামারীতে এদেশের শ্রমজীবী মানুষ মানবেতর জীবন যাপন করছে। একদিকে চলছে শ্রমিক ছাটাই,অন্যদিকে চলছে শ্রমিকের মজুরি কাঠা। সরকারের ব্যর্থতার দায় শ্রমিকদের উপর চাপিয়ে রাষ্ট্রয়াত্ব ২৫টি পাটকল বন্ধ করে দিয়ে প্রাতিষ্টানিক- অপ্রাতিষ্টানিক প্রায় ৫৫ হাজার শ্রমিককে বেকার করা হয়েছে। প্রবাস থেকে ফেরত আসা বেকার শ্রমিকদের রক্ষায় সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা নেই।

বক্তারা, করোনার দায় শ্রমিকদেন উপর না চাপিয়ে করোনা রোগের ফ্রি চিকিৎসা ও বেকার শ্রমিকদের আর্থিক প্রণোদনা,ঈদের কমপক্ষে ৭দিন আগে শ্রমিক-কর্মচারিদের মজুরি-বোনাস পরিশোধ ও বন্যার্তদের পর্যাপ্ত ত্রান দেওয়ার আহ্বান জানান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ