আলিয়া মাঠে অস্থায়ী পশুর হাট হচ্ছে না

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৬ জুলাই ২০২০, ১১:১০ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

ঈদুল আজহাকে সামনে রেখে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে অস্থায়ী পশুর হাট হচ্ছে না। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

তিনি জানান- প্রথমে নগরীতে তিনটি অস্থায়ী পশুর হাটের সিদ্ধান্ত নিলেও শিক্ষার্থী, এলাকাবাসী ও গণ্যমান্যদের দাবির প্রেক্ষিতে আলিয়া মাদ্রাসা মাঠকে পশুর হাঁট করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে সিসিক।

মেয়র আরিফ বলেন- করোনা পরিস্থিতিতে মূলত জনস্বার্থের কথা বিবেচনা করেই আলিয়া মাঠে পশুর হাটের বিকল্প চিন্তা করেছিল সিসিক। সিদ্ধান্তটা পরিবর্তন করা হয়েছে সেই জনস্বার্থেই। তবে এমসি কলেজের বিশাল মাঠ এবং দক্ষিণ সুরমা ট্রাক টার্মিনালের পার্শ্ববর্তী উন্মুক্ত মাঠে অস্থায়ী পশুর হাট বসবে।

এর আগে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে সিলেট নগরীর ৩টি স্থানে অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়া হয়। পরিসর বড় হলে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধিও নিয়মমাফিক পালন করা যাবে; এমন বিবেচনায় সিটি কর্পোরেশন ৩টি স্থানে অস্থায়ী পশুর হাট বসানোর সিদ্ধান্ত নেয়। এমনকি হাট ইজারা দেয়ার লক্ষ্যে এরইমধ্যে পত্রিকায় দরপত্র আহ্বান করে সিলেট সিটি কর্পোরেশন।

তবে সর্বশেষ শিক্ষার্থী, এলাকাবাসী ও গণ্যমান্যদের দাবির প্রেক্ষিতে আলিয়া মাদ্রাসা মাঠকে পশুর হাঁট করার সিদ্ধান্ত থেকে সরে এসেছে সিসিক।

এদিকে নির্ধারিত হাঁটে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি পালন এবং হাটের শৃঙ্খলা রক্ষায় জনগণকে সচেতনতার তাগিদ দিয়েছেন মেয়র আরিফ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ