অবশেষে জনসম্মুখে মাস্ক পরলেন ট্রাম্প

সিলেটডায়রি আন্তর্জাতিক ডেস্ক ;
  • প্রকাশিত: ১২ জুলাই ২০২০, ৬:৪২ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

করোনা কালিন সময়ে প্রথমবারের মতো মাস্ক পরলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দ্যা হিল ও সিএনএন এর এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার মেরিল্যান্ডের ওয়াল্টার রেড হাসপাতালে ট্রাম্প বিভিন্ন যুদ্ধক্ষেত্রে আহত মার্কিন সেনাদের দেখতে যান। এ সময় তার সঙ্গে যারা ছিলেন তারাও মাস্ক পরিহিত ছিলেন।

হাসপাতালের করিডোরে হেঁটে যাওয়ার সময় ট্রাম্পকে মাস্ক পরা অবস্থায় দেখা যায় তবে বাকি সময় তার ধারেকাছেও সাংবাদিকদের ঘেঁষতে দেননি।

এ নিয়ে দ্যা হিল পত্রিকা এক টুইটার পোস্টে ব্রেকিং নিউজ দিয়ে বলেছে, ‘প্রেসিডেন্ট ট্রাম্প ওয়াল্টার রেড হাসপাতাল পরিদর্শন করছেন এবং তিনি মাস্ক পরেছেন।’

অন্যদিকে বিবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, হোয়াইট হাউজ থেকে বের হওয়ার সময় ট্রাম্প বলেন, ‘আমি বরাবরই মাস্কের বিরুদ্ধে, কিন্তু আমার মতে, সেটার জন্য একটা নির্দিষ্ট সময় এবং জায়গা রয়েছে’।

এর আগে তিনি বলেছিলেন, তিনি মাস্ক পরবেন না। মাস্ক পরার জন্য ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে নিয়ে তিনি ব্যাঙ্গও করেছেন।

তবে শনিবার তিনি বলেন, ‘আমি মনে করি, যখন আপনি হাসপাতালে থাকবেন, বিশেষ করে এরকম নির্দিষ্ট অংশে, যখন আপনার অনেক সৈনিক এবং মানুষজনের সঙ্গে কথা বলতে হবে, যাদের কেউ কেউ মাত্রই অপারেশন টেবিল থেকে ফিরেছেন, তখন মাস্ক পরা খুব ভালো একটা ব্যাপার।’

এর আগে কোভিড মহামারির ছড়িয়ে পড়ার পর চিকিৎসাবিজ্ঞানীরা মাস্ক পরার বিষয়ে জোরালো পরামর্শ দিলেও মার্কিন প্রেসিডেন্ট মাস্ক পরতে অস্বীকৃতি জানিয়ে এর বিরোধিতা করেছেন। রিপাবলিকান নেতারা ট্রাম্পকে মাস্ক পরার পরামর্শ দিয়ে বলেছেন, তাতে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সমর্থন বাড়বে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ