গোয়াইনঘাট ভূমি অফিসে আবদুল লতিফের ঘুষ বাণিজ্য

গোয়াইনঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ১২ জুলাই ২০২০, ১২:৫৬ অপরাহ্ণ | আপডেট: ১১ মাস আগে

সিলেটের গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসের অফিস সহকারী মো. আবদুল লতিফের উৎকোচ বাণিজ্যের দৌরাত্ম্যে অতিষ্ঠ গোয়াইনঘাট উপজেলাবাসী। দীর্ঘদিন থেকে উপজেলার একই অফিসে চাকুরি করার সুবাদে প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে নামজারিকরণ, খতিয়ান (পর্চা) উত্তোলনসহ নানা অনিয়মের সাথে জড়িত রয়েছেন তিনি।
ভুক্তভোগী এলাকাবাসীরা জানান, অফিস সহকারী আবদুল লতিফ গোয়াইনঘাট ভূমি অফিসে যোগদানের পর থেকেই উপজেলার সহজ সরল স্বভাবের মানুষের কাছ থেকে বিভিন্নভাবে উৎকোচ বাণিজ্য চালিয়ে আসছেন। মৌখিকভাবে একাধিকবার এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারকে (ভূমি) অবহিত করলেও কোনো সুরাহা মেলেনি।
জানা গেছে, প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অফিস সহকারী আবদুল লতিফের নিয়ন্ত্রিত বা মনোনীত লোকজনের আনাগোনায় সরগরম থাকে উপজেলা ভূমি অফিস। যার কারণে উপজেলার দূর-দূরান্ত থেকে আগত সেবাগ্রহীতাদের পড়তে হয় নানা বিড়ম্ভনায়। তার নিয়ন্ত্রিত দালালদের খপ্পরে পড়ে উপজেলার সাধারণ মানুষকে সর্বস্ব হারাতে হয়। এছাড়া সহকারী কমিশনারের (ভূমি) নাম ভাঙিয়ে বিভিন্নভাবে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা আদায়েরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
এ বিষয়ে অফিস সহকারী মো. আবদুল লতিফের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। বক্তব্য জানতে গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর হোসেন নির্ঝরের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ