কোম্পানীগঞ্জে খাসিয়ার গুলিতে বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১১ জুলাই ২০২০, ১২:৪৬ অপরাহ্ণ | আপডেট: ১২ মাস আগে

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপি সংলগ্ন সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে মো. বাবুল হোসেন নামে এক বাংলাদেশি নাগরিক নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন আরও এক বাংলাদেশি নাগরিক।

শনিবার (১১ জুলাই) বিকেল চারটায় এ ঘটনা ঘটে। এনিয়ে গত দেড় মাসে কোম্পানীগঞ্জে ভারতীয় খাসিয়ার গুলিতে ৫ জন নিহত হলেন।

সিলেট বিজিবি সূত্রে জানা যায়, শনিবার (১১ জুলাই) দুপুরে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধীনস্থ কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন দিয়ে দুজন বাংলাদেশি নাগরিক আনুমানিক ৮০০ গজ ভারতের অভ্যন্তরে প্রবেশ করলে ভারতীয় খাসিয়া নাগরিকরা উপস্থিতি টের পেয়ে দেশীয় অস্ত্র দ্বারা বাংলাদেশি নাগরিকদের উপর গুলি করে। এতে আমির হোসেন ছেলে আবুল হোসেন নিহত হয়।

অপরজন মো. কয়েছ মিয়া গুলিবিদ্ধ অবস্থায় বাংলাদেশে পালিয়ে আসে এবং বর্তমানে পলাতক রয়েছে বলে তথ্য পাওয়া গেছে। সীমান্ত এলাকায় টহলরত বিজিবি সদস্য দল সীমান্তবর্তী জনগণকে অবৈধভাবে সীমান্ত পারাপার হয়ে ভারতে গমনের ব্যাপারে সর্বদাই নিষেধাজ্ঞাসহ প্রেষণা প্রদান করে আসছে। সীমান্ত লঙ্ঘনের ব্যাপারে এবং অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধকল্পে বিজিবির তরফ থেকে সীমান্তবর্তী জনসাধারণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের নিকট সর্বদাই সহযোগিতার আবেদন করা হয়ে থাকে।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল, পিএসসি সীমান্তে এই মুহূর্তে অবৈধ চলাচল রোধকল্পে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও সীমান্তে টহল এবং নজরদারী অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশী নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ