ঢাকায় চাকরির নামে প্রতারণা, তিন জন কারাগারে

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১০ জুলাই ২০২০, ১:৩০ অপরাহ্ণ | আপডেট: ৮ মাস আগে

রাজধানীর পল্লবী থানাধীন মিরপুর ডিওএইচএস এলাকা থেকে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের তিন প্রতারককে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান এ আদেশ দেন।

শুক্রবার (১০ জুলাই) তাদের তিনজনকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

পল্লবী থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদশর্ক মোহাম্মদ সেলিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (৯ জুলাই) দিবাগত রাতে ওই এলাকার ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল নামক একটি কোম্পানিতে অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করে র‌্যাব-৪ এর একটি দল। এ সময় চাকরি প্রার্থী ১৬ ভিকটিমকে উদ্ধার করা হয়। এ ঘটনায় পল্লবী থানায় তাদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া কো-অর্ডিনেটর) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ জানতে পারে, ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল নামক একটি কোম্পানি সাধারণ মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে।

এ সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দীন আহমেদ ও সিনিয়র এএসপি উনু মংয়ের নেতৃত্বে বৃহস্পতিবার রাতে কোম্পানিটিতে অভিযান পরিচালনা করা হয়।

সেখানে প্রতারক চক্রের সামছুর রহমান (৩৫), ইউসুফ আহম্মেদ শাহীন (৩৫) ও রাসেল আহমেদ (৩৩) নামে তিনজনকে গ্রেফতার করা হয়।

ঘটনাস্থল থেকে Bhuiyan Air Associates লেখা নোট প্যাড, কাস্টমস সিকিউরিটি সার্ভিস লেখা জীবন বৃত্তান্তের বই ও অঙ্গীকারনামা বই, Bhuiyan Air Cargo International লেখা প্রতারণার শিকার ব্যক্তিদের নিয়োগপত্র, ভিজিটিং কার্ড, বিভিন্ন প্রতারিত ব্যক্তিদের নামের আইডি কার্ড, ক্যাশ বই, সিপিইউ, মনিটর, ল্যাপটপসহ প্রতারণার শিকার ১৬ জন ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

তিনি জানান- গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে জানায়, রাজধানীর বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভূইয়ান এয়ার কার্গো ইন্টারন্যাশনাল বা ভিন্ন ভিন্ন নামে ভুয়া কোম্পানি পরিচালনা করে মধ্য শিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের চাকরি দেয়ার নাম করে দীর্ঘদিন থেকে প্রতারক চক্রটি ভুক্তভোগীদের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ