কমলগঞ্জে চা-বাগানের দুই শিশুকে বেঁধে নির্যাতন

কমলগঞ্জ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১০ জুলাই ২০২০, ২:৩৫ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

মৌলভীবাজারের কমলগঞ্জের সিমান্তবর্তী কুরমা চা-বাগানে চুরির অপরাধে মুন্না পাশি (১২) ও জগৎ নুনিয়া (১৩) নামের দুই শিশুকে গাছের সঙ্গে বেঁধে রেখে ইউপি সদস্যের উপস্থিতিতে লাঠি দিয়ে বেধড়ক পিটিয়েছে বাগানের কিছু লোক। এ সময় কেউ ওই শিশুদের রক্ষা করতে এগিয়ে আসেনি। তবে ৪ ঘন্টা পর বাগান ম্যানেজারের নির্দেশে দুই শিশুকে ছেড়ে দেওয়া হয়।

আজ শুক্রবার (১০ জুলাই) ইসলামপুর ইউনিয়নের কুরমা চা-বাগানের অফিসের সামনে ঘটনাটি ঘটেছে।

এলাকাবাসী ও নির্যাতিতদের পরিবার সূত্রে জানা যায়, কুরমা চা-বাগানের শ্রমিকসন্তান মুন্না পাশি ও জগৎ নুনিয়াকে শুক্রবার সকালে চুরির অপবাদ দিয়ে বাগানের কর্মচারী মামুন, পঞ্চায়েত সদস্য নারদ পাশিসহ অন্যরা বাড়ি থেকে ডেকে নিয়ে বাগানের নাচঘরে রশি দিয়ে হাত বেঁধে লাঠি দিয়ে বেদম প্রহার করে। পঞ্চায়েত কমিটির সহ-সভাপতি শাহাদত লাঠি দিয়ে আতদের বেধড়ক মারধর করেন। পরে দুই শিশুকে ফ্যাক্টরির সামনে নিয়ে পেছনে হাত নিয়ে গাছের সাথে বেঁধে রাখা হয়।

শিশুরা চুরি করার কথা অস্বীকার করায় বাগানের ইউপি সদস্য দীপেন সাহার উপস্থিতিতে নির্যাতনের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন নির্যাতনের শিকার মুন্না পাশির মা লছমিয়া পাশি। তিনি জানান, ভয়ে কেউ তাদের রক্ষা করতে আসেনি। প্রায় ৪ ঘন্টা তাদেরকে বেঁধে রাখা হয়। পরে বাগানের ম্যানেজার খবর শুনে লোক পাঠিয়ে বেঁধে রাখা দুইজনকে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করেন।

নির্যাতিত মুন্না ও জগতের মা লছমিয়া পাশি ও সাবিত্রী নুনিয়া জানান, বিনা অপরাধে তাদের ছেলেদের বাড়ি থেকে তুলে নিয়ে বাজার ঘরে রশি দিয়ে বেঁধে বেধড়ক পেটানো হয়েছে। পরে ফ্যাক্টরির পাশে গাছের সাথে বেঁধে রাখা হয়। এ সময় ইউপি সদস্য সামনে থাকলেও তিনি দাঁড়িয়ে থেকে অন্যদেরকে দিয়ে ছেলেদের পিটিয়েছেন। সাথে ছিল বাগান পঞ্চায়েতের নারদ পাশি, সাদেকসহ অনেকে। তারা নির্যাতনকারীদের আইনের আওতায় এনে বিচার দাবি করেছেন।
কুরমা চা-বাগানের বাসিন্দা ইউপি সদস্য দীপেন সাহা দুই শিশুকে বেঁধে রাখা হয়েছিল বলে জানালেও নির্যাতনের কথা অস্বীকার করেছেন।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, মোবাইল চুরির অভিযোগে তাদের আটকানো হয়েছিল, তবে কোনো নির্যাতন করা হয়নি। ম্যানেজার খবর পেয়ে তাদেরকে ছেড়ে দেওয়ার ব্যবস্থা করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ