করোনা প্রতিরোধে পল্লীসমাজের সামাজিক সচেতনতামূলক সভা

প্রেস বিজ্ঞপ্তি;
  • প্রকাশিত: ৯ জুলাই ২০২০, ১২:৫৪ অপরাহ্ণ | আপডেট: ১২ মাস আগে

করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করতে পল্লীসমাজের উদ্যোগে সামাজিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই ) সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার মাইজগাও ইউনিয়নের ২৬নং কর্মদা পল্লীসমাজের উদ্যোগে এই সামাজিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

করোনাভাইরাসে বিশ্ব যখন স্তম্ভিত, আতংকিত ভয়াবহ রূপ ধারণ করেছে, কোভিড -১৯ বাংলাদেশের মানুষকেও আতংকিত ও ভয়ে প্রকম্পিত করে তুলছে। বাংলাদেশে কোভিড – ১৯ শুরুতেই ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির সহযোগিতায় পল্লীসমাজ সদস্যরা স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে না থেকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে লিফলেট, ষ্টিকার ও মাস্ক বিতরণ করেন ও মানুষের পাশে দাঁড়ান। হ্যান্ড স্যানিটাইজার, সাবান পানি দিয়ে ঘন ঘন ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলার উপর গুরুত্ব, মানসিক সহায়তা ও সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম করছেন।

উক্ত সভায় উপস্থিত ছিলেন, প্রনতি রানী -পরামর্শদাতা, পল্লীসমাজের সভা প্রধান প্রবাসিনী রানী, সেক্রেটারি সম্পা কর, ক্যাশিয়ার মনি কর ও সাধারণ সদস্যবৃন্দ প্রমুখ।

সভায় উপস্থিত পল্লীসমাজের নেত্রী, সদস্য, পরামর্শদাতা ও ব্র্যাক কর্মী করোনা ভাইরাস প্রতিরোধে কমিউনিটিকে আরও কিভাবে সচেতন করা যায় তা নিয়ে আলোচনা করেন। আলোচনায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে, পাড়া / মহল্লা ভিত্তিক কোন সদস্য কয়টি পরিবারকে করোনাভাইরাস ( কোভিড- ১৯ ) প্রতিরোধে সচেতন করবে তার তালিকা তৈরি করা হয়।

সভায় উপস্থিত পল্লীসমাজের নেত্রী, সদস্যদের দায়িত্ব কমিউনিটি ভিত্তিক ভাগ করে দেওয়া হয়। পল্লীসমাজ সদস্যরা হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার, সাবান পানি দিয়ে ঘন ঘন ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, বাহিরে গেলে মাস্ক পরা ও সামাজিক দূরত্ব বজায় রাখা ও প্রয়োজন ছাড়া ঘরেই থাকার ব্যাপারে পরামর্শ ও সচেতনতামূলক বহুমুখী কার্যক্রম চলমান রাখবেন এই সিদ্ধান্ত গৃহীত হয়।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ