এশিয়া কাপ স্থগিত

স্পোর্টস ডেস্ক;
  • প্রকাশিত: ৯ জুলাই ২০২০, ২:০৬ অপরাহ্ণ | আপডেট: ৮ মাস আগে

ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি একদিন আগে জানিয়েছিলেন, এবারের এশিয়া কাপ হচ্ছে না। আজ বৃহস্পতিবার (৯ জুলাই) তার আনুষ্ঠানিক নিশ্চয়তা পাওয়া গেল। স্থগিত হয়েছে এবারের এশিয়া কাপ।

এক বিজ্ঞপ্তিতে টুর্নামেন্টটি স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। টুর্নামেন্টটি আগামী জুনে আয়োজনের লক্ষ্যে কাজ করছে এসিসি বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। এবারে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের সেপ্টেম্বরে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘সবার ওপরে খেলোয়াড়, সাপোর্ট স্টাফ, বাণিজ্যিক সহযোগী, সমর্থক এবং ক্রিকেট সম্প্রদায়ের স্বাস্থ্য ও নিরাপত্তাজনিত ঝুঁকিকে তাৎপর্যপূর্ণ মনে করা হয়েছে। এসব বিবেচনা করেই ২০২০ সালের এশিয়া কাপ স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যথাযথ পরিস্থিতিতে এটি আয়োজন সবার আগে প্রাধান্য পাবে।’

কাগজে কলমে এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু ভারতের আপত্তিতে সেখানে টুর্নামেন্টটি না হওয়ার কথা শোনা যাচ্ছিল। বলা হয়েছে পাকিস্তান বোর্ড ও শ্রীলঙ্কা বোর্ড আয়োজনের স্বত্ত্ব অদল-বদল করেছে। ফলে স্থগিত হওয়া এশিয়া কাপ অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কাতে। পাকিস্তান টুর্নামেন্টটি আয়োজন করবে ২০২২ সালে।

এদিকে, এশিয়া কাপ স্থগিত হওয়াতে বাংলাদেশের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সময় আরও পিছিয়ে গেল। এর আগে বাংলাদেশের আয়ারল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজ স্থগিত হয়েছে। ধারণা করা হচ্ছিল এশিয়া কাপ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন টাইগাররা। সেটা আর হচ্ছে না।

এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকেই তাকিয়ে থাকতে হবে বাংলাদেশি সমর্থকদের। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও শোনা যাচ্ছে বহু অনিশ্চয়তার খবর।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ