অপরাধবোধের গল্প ‘হাজত’

বিনোদন ডেস্ক;
  • প্রকাশিত: ৯ জুলাই ২০২০, ১:৫৮ অপরাহ্ণ | আপডেট: ১০ মাস আগে

নির্মাতা যুবরাজ শামীমের দ্বিতীয় চলচ্চিত্র ‘হাজত’। এর প্রধান চরিত্রে অভিনয় কেছেন সাদেক, বাদশা, দুলাল, সোহাগী ও স্বপন। এটি মূলত অপরাধ করার পর অপরাধীর মানসিক অবস্থা নিয়ে নির্মিত হয়েছে। গণ-অর্থায়নে নির্মিত ছবিটির শুটিং ইতোমধ্যে শেষ হয়েছে।

‘হাজত’র কাহিনি ও চিত্রনাট্য যুবরাজ শামীমের। চিত্রগ্রহণে ছিলেন আনন্দ সরকার ও যুবরাজ শামীম।

যুবরাজ জানান, ‘হাজত’ মূলত অপরাধবোধের গল্প। এ সিনেমার প্রধান চরিত্র সাদেক একটি ভয়ংকর অপরাধ করে। আর সেই অপরাধ সম্পর্কে আশপাশের কেউ কখনো জানতে পারেনা। সেই সুবাধে তার স্বাভাবিক জীবন স্বাভাবিকভাবেই পার হবার কথা। কিন্তু তার ভিতরের অপরাধবোধ নতুন এক যন্ত্রণার জন্ম দেয়। সাদেক সেই যন্ত্রণা থেকে মুক্তির নানা উপায় খুঁজতে থাকে।

অপরাধ করে সাদেক দুনিয়ার হাজত থেকে পার পেলেও বন্দী হয় তার ভেতরের হাজতে। তাই সিনেমাটির নাম ‘হাজত’ রাখা হয়েছে। এমনটাই জানালেন পরিচালক।

করোনা পরিস্থিতির মধ্যে টানা ১৬ দিন শুটিং করে ‘হাজত’ শেষ করেছেন পরিচালক। তিনি জানান, সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনেই তারা কাজটি করেছেন। চারজনের ইউনিট নিয়ে কাজটি হয়েছে

যুবরাজ শামীম তার কাছের কয়েকজন বন্ধু ও মানুষের কাছ থেকে থেকে নির্মাণ করেছেন ‘হাজত’। এটি তার প্রথম চলচ্চিত্র ‘আদিম’র সিক্যুয়েল। তবে তিনি বলছেন দুটি ভিন্ন ছবি। যুবরাজ বলেন, ‘মানুষ প্রবৃত্তির তাড়নায় বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ে আর সেই অপরাধের গল্প নিয়েই ‘আদিম’। অন্যদিকে ‘হাজত’ অপরাধ করার পর অপরাধীর মানসিক অবস্থার গল্প।

এর আগে ৫ হাজার টাকার করে ১২০টি শেয়ার বিক্রি করে যুবরাজ ‘আদিম’ শেষ করেন। যেখানে বস্তির অপেশাদার অভিনেতা-অভিনেত্রী যে যার নিজের চরিত্রে অভিনয় করেছিলেন। সেটির কাজ শেষ ধাপে আছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে মুক্তির পরিকল্পনা রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ