হবিগঞ্জে আরও ২৮ জনের করোনা শনাক্ত

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ৮ জুলাই ২০২০, ৫:৪২ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

হবিগঞ্জ জেলায় নতুন করে আরও ২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বুধবার (৮ জুলাই) ঢাকার একটি ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদর উপজেলার ১৫ জন, নবীগঞ্জ উপজেলার ৬ জন, মাধবপুর উপজেলার ৩ জন, বাহুবল উপজেলার ২ জন, চুনারুঘাট উপজেলার ১ জন এবং বানিয়াচং উপজেলার ১ জন রয়েছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

সবশেষ বুধবার সুনামগঞ্জের ২০ জন, মৌলভীবাজারের ৩৩ জন, হবিগঞ্জের ২৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৩৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৯২৭ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৩৮ জন, হবিগঞ্জে ৬০৩ জন ও মৌলভীবাজারে ৮৬৭ জন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা। সবশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ৯৪ জন। এরমধ্যে সিলেটে ৭৪, মৌলভীবাজারে ৬, সুনামগঞ্জে ৮ এবং হবিগঞ্জে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন। সর্বশেষ বুধবার পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ১ হাজার ৯৮২ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫৯১, সুনামগঞ্জে ৭৪৩, হবিগঞ্জে ৩১৩ এবং মৌলভীবাজারে ৩৩৫ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ