রাস্তায় ফেলে যাওয়া বৃদ্ধা মাকে পরিবারের হাতে তুলে দিলেন দুই এসপি

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ৮ জুলাই ২০২০, ৫:৩৯ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

কুড়িগ্রাম ও লালমনিরহাটের পুলিশ সুপারের উদ্যোগে রাজারহাটের অসহায় বৃদ্ধাকে বড়বাড়ি এলাকা থেকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ‘বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেছে ছেলে’ এ শিরোনামে সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয় একটি সংবাদ।

পরে এটি লালমনিরহাটের পুলিশ সুপারের নজরে আসে। তার নির্দেশে তাৎক্ষণিক লালমনিরহাট থানা পুলিশ বড়বাড়ি এলাকার কাঁচাবাজারে ওই বৃদ্ধাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে।

পুলিশ জানায়, ওই বৃদ্ধার নাম জহুরুন বেওয়া (৮০)। তিনি কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের সহিদর মাজারপাড়া গ্রামের মৃত আবদুল জব্বারের স্ত্রী।অশীতিপর এ বৃদ্ধা ছেলে ও ছেলের স্ত্রীর অবহেলার শিকার হন।তাকে ভরণ-পোষণ না করে উপরন্তু ১০/১২ দিন আগে বাড়ি থেকে বের করে দেয় তারা। এরপর বড়বাড়ি এলাকার কাঁচাবাজারের পাশে এসে অবস্থান নেন তিনি।বিষয়টি স্থানীয়দের নজরে আসলে তার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

পরে লালমনির হাট পুলিশ সুপার আবিদা সুলতানার নজরে বিষয়টি আসলে তাকে উদ্ধার করে সেখানকার সদর থানা পুলিশ।এরপর কুড়িগ্রাম পুলিশ সুপার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে মঙ্গলবার বিকালে তাকে লালমনিরহাট থানা পুলিশের মাধ্যমে উদ্ধার করে তার নিজ বাড়ি রাজারহাটের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ সময় পুলিশের সঙ্গে ছিনাই ইউপি চেয়ারম্যান নুরুজ্জামান বুলু উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান,ওই বৃদ্ধার প্রতি অবিচার করা হয়েছে।তাকে উদ্ধার করে তার নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয়েছে এবং চিকিৎসার জন্য লালমনিরহাট জেলা পুলিশের পক্ষ থেকে অর্থ সহায়তা দেয়া হয়েছে। আমাদের কুড়িগ্রাম জেলা পুলিশও যথারীতি তার খোঁজ-খবর রাখছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ