বোমা মেশিন বন্ধের দাবিতে গোয়াইনঘাটে মানববন্ধন

;
  • প্রকাশিত: ৮ জুলাই ২০২০, ২:৪৯ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

মহামান্য উচ্চ আদালতের আদেশ অমান্য করে এবং ইসিএ কমিটিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ডাউকী নদীর জাফলং ব্রিজ থেকে বোমা মেশিন দিয়ে বালু-পাথর উত্তোলন বন্ধ করা এবং ম্যানুয়েল পদ্ধতিতে তা উত্তোলনের দাবিতে সিলেটের গোয়াইনঘাটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৮ জুলাই) সকাল ১১টায় সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং বালু উত্তোলন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ডাউকী নদীর মোহনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জাফলংয়ের প্রবীণ ব্যক্তিত্ব আইয়ুব আলীর সভাপত্তিত্বে ও নাজিম আহমদের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন ১৭ পরগনার শালিস ব্যক্তিত্ব মুক্তিযোদ্ধা মুবশ্বির আলী মুবই।

আরও বক্তব্য দেন, ফজলুল হক, লেবু মিয়া, আতাউর রহমান, নয়ন মিয়া, ইসমাইল হোসেন, নাছির আহমদ, মুক্তিযোদ্ধা বাবলু মিয়া, ইসরাইল হোসেন, রুস্তুম আলী, আব্দুল আলী, বিলাল হোসেন, সাহেব আলী, শামছুল হক প্রমুখ।

বক্তারা বলেন, আমরা গত ৫ জুলাই গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত আবেদন করি। যার অনুলিপি মাননীয় প্রধানমন্ত্রী, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ মন্ত্রণালয়, প্রবাসী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, জেলা প্রশাসক সিলেট, পুলিশ সুপার সিলেট, গোয়াইনঘাট উপজেলার চেয়ারম্যান, সহকারী কমিশনার (ভূমি) গোয়াইনঘাট, ৩ নম্বর পূর্ব জাফলং ইউনিয়নের চেয়ারম্যানের কাছে প্রেরণ করেছি। কিন্তু উপজেলা প্রশাসন জাফলং জিরো পয়েন্ট এলাকায় নামমাত্র অভিযান পরিচালনা করে গেলেও জাফলং ব্রিজ, চা-বাগান, নয়াবস্তি, কন্দুবস্তি, মন্দিরের জুম, শ্বশানঘাট, বাংলাবাজার ও নয়াবাজার এলাকায় ভলগেট এবং বোমা মেশিন দিয়ে শ্রমিকদের পেটে লাথি দিয়ে প্রভাবশালীরা চাঁদার বিনিময়ে অপকর্ম চালিয়ে আসছে।

দ্রুত সময়ের মধ্যে জাফলংয়ের ডাউকী নদী থেকে বোমা মেশিন অপসারণ করে সনাতন পদ্ধতিতে বালু আহরণের দাবি জানান বক্তারা। অন্যথায় তারা কঠোর আন্দোলন কর্মসূচির ডাক দেওয়ার হুঁশিয়ারি দেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ