দেশে ৫৪০১ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত

সিলেট ডায়রি ডেস্ক ;
  • প্রকাশিত: ৮ জুলাই ২০২০, ৪:০৬ অপরাহ্ণ | আপডেট: ১২ মাস আগে

সাধারণ মানুষের পাশাপাশি দেশে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা বেড়েই চলছে। এরই ধারাবাহিকতায় রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৬৭ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ২০ জন চিকিৎসক, ৩৬ জন নার্স ও ১২ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

আক্রান্তদের সবাই রাজধানী ঢাকার বাইরে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে কর্মরত। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত মোট চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৪০১ জনে। আর এতে মৃত্যু হয়েছে মোট ৬৩ জনের।

বুধবার (৮ জুলাই) বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএমএ জানিয়েছে, করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মীদের মধ্যে ১ হাজার ৮৬৬ জন চিকিৎসক, ১ হাজার ৪৮৫ জন নার্স ও ২ হাজার ৫০ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। তাদের মধ্যে সর্বোচ্চ সংখ্যক চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী রাজধানী ঢাকায় আক্রান্ত হন। রাজধানীতে ৭২৪ জন চিকিৎসক, ৬৭১ জন নার্স ও ৪২৪ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হন। আক্রান্তদের অনেকেই সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন।

এ দিকে গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৬ জন মানুষের মৃত্যু হয়। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই হাজার ১৯৭ জনে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হন আরও তিন হাজার ৪৮৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ ৭২ হাজার ১৩৪ জনে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ