সিলেটে সপ্তাহের মধ্যে তৃতীয়বার ভূমিকম্প

;
  • প্রকাশিত: ৬ জুলাই ২০২০, ৬:০৮ অপরাহ্ণ | আপডেট: ১২ মাস আগে

সিলেটে আবারও ভূমিকম্প অনুভূত হয়েছে। এবারের ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৪। শুক্রবার (২৬ জুন) দিবাগত রাত ৩টা ৫ মিনিটে এ ভূমিকম্প অনুভূত হয়। এ নিয়ে এক সপ্তাহের মধ্যে সিলেটে তৃতীয় দফা ভূমিকম্প অনুভূত হলো।

আবহাওয়া অফিস সিলেটের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করা হলে সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ জানান, আবহাওয়া অফিসের যান্ত্রিক সমস্যার কারণে এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না। তবে পরবর্তীতে জানানো হবে।

আবহাওয়া অধিদপ্তর ঢাকা সূত্রে জানা গেছে রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৪। এর উৎপত্তিস্থল ছিল চীনের হুতান শহরে।

গভীর রাতে ভূমিকম্প অনুভূত হলে অনেকের ঘুম ভেঙ্গে যায়। ভূমিকম্প যখন হচ্ছিল তখন বাইরে বৃষ্টি চলছিল। এ সময় তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করে। অনেকে বাসা বাড়ি থেকে বের হয়ে আসেন। তবে ভূমিকম্পে এখন পর্যন্ত কোথাও কোন ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি।

এর আগে এ সপ্তাহেই সিলেটে দুই দফা ভূমিকম্প অনুভূত হয়। এর মধ্যে গত রবিবার (২১ জুন) বিকেল ৪টা ৪৯ মিনিটের দিকে প্রথমবার ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ১। এর প্রায় ১২ ঘন্টা ব্যবধানে সোমবার (২২ জুন) ভোর ৪টা ৪০ মিনিটের দিকে দ্বিতীয় দফা ভূমিকম্প অনুভূত হয়। যার মাত্রা ছিল ৫ দশমিক ৮।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ