সিলেটে করোনা আক্রান্ত ১০ হাজার শনাক্ত

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২২ আগস্ট ২০২০, ৫:১০ অপরাহ্ণ | আপডেট: ৪ বছর আগে

সিলেট বিভাগে শনিবার (২২ আগস্ট) নতুন করে আরও ৫৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ২১ জন।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শনিবার ওসমানীর ল্যাবে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ১৩ এবং মৌলভীবাজারের ২৩ জন রয়েছেন।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, শনিবার শাবির ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ১৪ এবং সিলেটের ৬ জন রয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে সবচেয়ে বেশি সিলেট জেলায়। এ জেলায় ৫ হাজার ৩১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সুনামগঞ্জে ১ হাজার ৯১২, হবিগঞ্জে ১ হাজার ৪৩৬ এবং মৌলভীবাজারে ১ হাজার ৩৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর শনিবার (২২ আগস্ট) পর্যন্ত সিলেট বিভাগে ৫ হাজার ৮৯৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ২ হাজার ৭১৯, সুনামগঞ্জে ১ হাজার ৪৪৮, হবিগঞ্জে ৯৩০, মৌলভীবাজারে ৮০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

অন্যদিকে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ১৭৭ জন। এরমধ্যে সিলেট জেলায় ১২৬ জন, সুনামগঞ্জে ২০ জন, হবিগঞ্জে ১২ জন এবং মৌলভীবাজারে ১৯ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি