সিলেটের ৪টি মহাসড়ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২, ১১:১১ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেটসহ দেশের ৫০টি জেলার প্রায় ২ হাজার ২১ কিলোমিটারের ১০০টি জাতীয়, আঞ্চলিক ও জেলা মহাসড়ক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ ডিসেম্বর) সকালে ভিডিও কনফারেন্সে এসব মহাসড়ক উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে টাঙ্গাইল ও খুলনা জেলা সরাসরি সংযুক্ত ছিল। বাকি জেলাগুলো সংযুক্ত করা হয় প্রজেক্টরের মাধ্যমে। প্রধানমন্ত্রীর কার্যালয়প্রান্ত থেকে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উদ্বোধন করা সড়কের মধ্যে ২০২১ কিলোমিটার মহাসড়কের মধ্যে ২০৬ দশমিক ৫৪ কিলোমিটার জাতীয় মহাসড়ক, ৬২১ দশমিক ৬৮ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং ১ হাজার ১৯৩ দশমিক ৩৪ কিলোমিটার জেলা মহাসড়ক রয়েছে। এসব মহাসড়ক নির্মাণে মোট ব্যয় হয়েছে প্রায় ১৪ হাজার ৯১৫ কোটি টাকা।

১০০টি মহাসড়কের মধ্যে ঢাকা বিভাগে ৬৫৩ দশমিক ৬৬ কিলোমিটারের ৩২টি; ময়মনসিংহে ১৪২ দশমিক ৪৮ কিলোমিটারের ৬টি; চট্টগ্রামে ২৫৮ দশমিক ৯০ কিলোমিটারের ১৫টি; সিলেটে ১০৬ দশমিক ১৮ কিলোমিটারের ৪টি; খুলনায় ৩৫২ দশমিক ২৬ কিলোমিটারের ১৬টি; রাজশাহীতে ১৯৬ দশমিক ৮৭ কিলোমিটারের ৮টি; রংপুরে ২০৩ দশমিক ৯৫ কিলোমিটারের ১৫টি এবং বরিশাল বিভাগে ১০৭ দশমিক ২৬ কিলোমিটারের ৪টি মহাসড়ক।

এর আগে গত ৭ নভেম্বর দেশের ২৫টি জেলায় নবনির্মিত ১০০টি সেতুর উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি