সিলেটের ২৬ ইউনিয়নে নির্বাচন ৩১ জানুয়ারি

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৮ ডিসেম্বর ২০২১, ১১:২৫ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে

ষষ্ঠ ধাপে সিলেট বিভাগের ২৬টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ৩১ জানুয়ারি। শনিবার (১৮ ডিসেম্বর) ষষ্ঠ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩ জানুয়ারি। আর বাছাই ৬ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৩ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি।

শনিবার রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে তফসিল ঘোষণাকালে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানান, আজকের (শনিবার) কমিশন সভায় ষষ্ঠ ধাপে দেশের ২১৯টি ইউপিতে আগামী ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সবগুলো ইউপিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ষষ্ঠ ধাপে সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও খাজাঞ্চি ইউনিয়নে, ওসমানীনগর উপজেলার উমরপুর, সাদিপুর, পশ্চিম পৈলনপুর, বুরুঙ্গাবাজার, গোয়ালাবাজার, তাজপুর, দয়ামীর ও উছমানপুর ইউনিয়নে, দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও, তেতলী ও কামালবাজার ইউনিয়নে, গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও, পশ্চিম জাফলং ও মধ্য জাফলং ইউনিয়নে এবং কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর (পশ্চিম) ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

অপরদিকে, একই দিনে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার স্নানঘাট, পুটিজুরি, সাতকাপন, সদর, লামাতাসী, মিরপুর ও ভাদেশ্বর ইউনিয়নে এবং শায়েস্তাগঞ্জ উপজেলার শায়েস্তাগঞ্জ সদর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরি